লকডাউনের কলকাতায় শুনশান বিবাদী বাগ চত্বর
লকডাউনের কলকাতায় শুনশান বিবাদী বাগ চত্বর

লকডাউনের প্রথম দিনেই কলকাতায় গ্রেফতার প্রায় ১,৩০০

  • স্বয়ং একথা জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। সঙ্গে কলকাতাবাসীকে বাড়িতেই থাকতে অনুরোধ করেছেন তিনি।

সোমবার বিকেল থেকে কলকাতা-সহ রাজ্যে শহরগুলতে শুরু হয়েছে লকডাউন। করোনাভাইরাস রুখতে মঙ্গলবার বিকেলে লকডাউনের ব্যাপ্তি বেড়েছে গোটা রাজ্যে। তবু কিছু মানুষ এই পদক্ষেপের গুরুত্ব বুঝতে পারছেন না। কেউ উদাসীন হয়ে, কেউ বা কৌতুহল নিবৃত্তির জন্য ঘুরে বেড়াচ্ছেন এদিক ওদিক। সোমবার রাতেই এমন ২৫৫ জনকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। মঙ্গলবার লকডাউনের ২৪ ঘণ্টা পেরোতে না-পেরোতে সংখ্যাটা দাঁড়াল ১৩০২। স্বয়ং একথা জানিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। সঙ্গে কলকাতাবাসীকে বাড়িতেই থাকতে অনুরোধ করেছেন তিনি।

কলকাতার নগরপাল এক টুইটে জানিয়েছেন, মঙ্গলবার পর্যন্ত গ্রেফতারির সংখ্যা ১৩০২। যার মধ্যে ৬৪০ জনকে গ্রেফতার করা হয়েছে বিশৃঙ্খলা ছড়ানোর জন্য ৬৬২ জনকে গ্রেফতার করা হয়েছে বিধিনিষেধ ভঙ্গ করায়।

মঙ্গলবার বিকেলেই লকডাউনের মেয়াদ ২৭ মার্চ থেকে বাড়িয়ে ৩১ মার্চ করেছে রাজ্য সরকার। রাত বাড়তে না-বাড়তে জাতির উদ্দেশে ভাষণে গোটা দেশে লকডাউন জারি করে ১৪ এপ্রিল পর্যন্ত মেয়াদ বাড়িয়ে দেন মোদী।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, লকডাউনের মধ্যে অকারণে বাড়ির বাইরে বেরোলে কড়া পুলিশি ব্যবস্থার মুখে পড়তে হবে। কোথাও কোনও ভিড় বা জমায়েত করা যাবে না।

বন্ধ করুন