বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অভিষেকের সঙ্গে দেখা করলেন ২ BJP বিধায়ক? তারকা MLA ছিলেন দলে! ভাঙন আসন্ন…

অভিষেকের সঙ্গে দেখা করলেন ২ BJP বিধায়ক? তারকা MLA ছিলেন দলে! ভাঙন আসন্ন…

মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (ANI Photo) (ANI)

সামনেই পঞ্চায়েত নির্বাচন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জেলায় জেলায় আবাস দুর্নীতি, নিয়োগ কেলেঙ্কারি নিয়ে তৃণমূলের একাংশের লেজেগোবরে অবস্থা। সবে মাথা তুলতে শুরু করেছে বিজেপি। আর তখনই বড় ধাক্কার মুখে গেরুয়া শিবির।

সামনে পঞ্চায়েত নির্বাচন। আর তার আগে বঙ্গ বিজেপিতে বিশাল ভাঙনের সম্ভাবনা। সূত্রের খবর, মঙ্গলবার দুই বিজেপি বিধায়ক নাকি ক্য়ামাক স্ট্রিটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের অফিসে এসেছিলেন। কিছুক্ষণ তাঁদের সঙ্গে অভিষেকের কথা হয়েছে বলে সূত্রের খবর। তার মধ্যে উত্তরবঙ্গের এক বিধায়ক রয়েছেন বলে খবর। এক তারকাও ওই দলে ছিলেন বলে খবর মিলেছে।

এদিকে তাঁদের তৃণমূলের অফিসে আসার খবর সামনে আসতেই তীব্র শোরগোল পড়ে যায় দুই শিবিরেই। তবে কি তাঁরা এবার যোগ দেবেন তৃণমূলে? জল্পনা একেবারে তুঙ্গে উঠেছে। কিন্তু এনিয়ে দুই শিবিরের পক্ষ থেকে এখনও কেউ মুখ খোলেননি।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জেলায় জেলায় আবাস দুর্নীতি, নিয়োগ কেলেঙ্কারি নিয়ে তৃণমূলের একাংশের লেজেগোবরে অবস্থা। সবে মাথা তুলতে শুরু করেছে বিজেপি। আর তখনই বড় ধাক্কার মুখে গেরুয়া শিবির।

এদিকে অভিষেক আগেই ইঙ্গিত দিয়েছিলেন, দরজা খুললে একেবারে স্রোতের মতো তৃণমূলে এসে জড়ো হবেন বিজেপির নেতা কর্মীরা। অন্যদিকে বিজেপি শিবিরের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, তৃণমূলের একাধিক হেভিওয়েট নাকি যোগাযোগ রাখছেন তাঁদের সঙ্গে। তার সংখ্যাও জানানো হয়েছিল। এনিয়ে চর্চার মধ্যেই ফের দল ভাঙার ইঙ্গিত বাংলার রাজনীতিতে। এমনকী উত্তরবঙ্গে বিজেপির ভিত বরাবরই মজবুত। পঞ্চায়েত ভোটের আগে সেই ভিতেই কি এবার চিড় ধরিয়ে দিচ্ছে তৃণমূল?

এদিকে গোটা ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই বিজেপির অনেক নেতার কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে বলে খবর। সূত্রের খবর, ওই তারকা বিধায়ক ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে গিয়েছিলেন। এদিকে তিনি তৃণমূলে যেতে পারেন বলে জল্পনাটা ছিল। আর এদিন যেন সেই জল্পনাটাই নতুন করে উসকে গেল অনেকটাই। বিজেপির নীচুতলার কর্মীদের মধ্যেও এনিয়ে চর্চা শুরু হয়েছে। তবে ভাঙনের বৃত্তটা কবে সম্পূর্ণ হবে তা নিয়েও চর্চা চলছে পুরোদমে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এর আগেও বিজেপি থেকে একাধিক হেভিওয়েট তৃণমূলে যোগ দিয়েছেন। বিগতদিনে তৃণমূলে ছিলেন অর্জুন সিং। পরে তিনি বিজেপিতে যান। এরপর একের পর এক তির ছুঁড়তেন। সেই অর্জুন সিংও চলে এসেছেন তৃণমূলে।এবার কার পালা তা নিয়েই চর্চা। অনেকের মতে, আসলে পঞ্চায়েতের আগে বিজেপির মনোবল ভাঙতে সব রকম চেষ্টা চালাচ্ছে ঘাসফুল শিবির। আর বিজেপির কোনও হেভিওয়েটকে ভাঙাতে পারলে নীচুস্তরেও প্রভাব পড়তে পারে। কার্যত সেই ধমাকাই করতে চাইছে তৃণমূল। বিজেপির ডিসেম্বর ধমাকা সফল হয়নি। এবার জানুয়ারি ধমাকার দিকে এগোচ্ছে তৃণমূল। সফল কি হবে?

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

IND vs PAK, WCL 2024 Final Live: ৫ ওভারের মধ্যে ২ উইকেট হারিয়ে বসল পাকিস্তান ২৬ বছর পরে মায়ের জেতা উইলম্বডনই চ্যাম্পিয়ন বারবোরা, ২০১৭-তে ক্যানসারে মারা যান অনন্তের বিয়েতে এসে হতবাক ইনফ্লুয়েন্সার জুলিয়া, করে ফেললেন ছোট্ট একটি ভিডিয়ো আদিত্য অতীত! অনন্তের বিয়েতে কার বাহুলগ্না অনন্যা? নতুন প্রেমের গুঞ্জন তুঙ্গে জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক বচ্চনদের পাশে নেই, মেয়েকে নিয়ে আলাদা ঐশ্বর্য! বিচ্ছদ আটকানোর চেষ্টায় অভিষেক? আম্বানি বাড়ির বিয়ের দ্বিতীয় দিনেও চাঁদের হাট, কিম থেকে শাহরুখ, কে কী পরলেন কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.