ফাইল ছবি
ফাইল ছবি

কলকাতায় COVID 19 আক্রান্ত আরও ৩ চিকিৎসক, কোয়ারেন্টাইনে গেলেন ৮ জন ডাক্তারবাবু

  • একই রোগীর সংস্পর্শে আসায় করোনা সংক্রমণ হয়েছে অন্য ২ রোগীর দেহেও।

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হলেন আরও অন্তত ৩ চিকিৎসক। মেডিক্যাল কলেজের এই ৩ চিকিৎসক এক করোনা রোগীর সংস্পর্শে এসেছিলেন বলে জানা গিয়েছে। একই রোগীর সংস্পর্শে আসায় করোনা সংক্রমণ হয়েছে অন্য ২ রোগীর দেহেও। ওদিকে COVOD 19 রোগীর সংস্পর্শে আসায় SSKM হাসপাতালের ৮ চিকিৎসক-সহ ১৪ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে খবর।

গত সপ্তাহে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় উত্তর ২৪ পরগনার বাসিন্দা এক বৃদ্ধার। তাঁকে চিনার পার্কের একটি বেসরকারি হাসপাতাল থেকে মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছিল। করোনা সংক্রমণ ঘটায় সাময়িক ভাবে বন্ধ করে দেওয়া হয় ওই বেসরকারি হাসপাতালটি। মেডিক্যাল কলেজে তাঁকে বিশেষ কোনও সতর্কতা ছাড়াই প্রথমে জরুরি বিভাগ ও ফিমেল মেডিসিন বিভাগে ভর্তি রাখা হয়।

এর পর তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এলে পাঠানো হয় আইসোলেশন ওয়ার্ডে। ততক্ষণে সর্বনাশ যা হওয়ার হয়ে গিয়েছে। আইসোলেশন বিভাগে ওই রোগীর মৃত্যুর পর আতঙ্ক ছড়ায় হাসপাতালে। পরীক্ষায় পাঠানো হয় ওই রোগীর সংস্পর্শে আসা চিকিৎসক, নার্স ও অন্য রোগীদের লালারসের নমুনা। তাতে ৩ জন চিকিৎসকের রিপোর্ট পজিটিভ। পজিটিভ ২ রোগীর রিপোর্টও।

এক করোনা রোগীর সংস্পর্শে আসায় SSKM –এর ৮ জন চিকিৎসককে নিউ টাউনের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। সঙ্গে ৩ নার্সকে পাঠানো হয়েছে তপসিয়ার কোয়ারেন্টাইনে। আরও ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছে স্বাস্থ্য দফতর।



বন্ধ করুন