রাজ্যের ১৭ জেলায় করোনার প্রভাব দেখা গিয়েছে 
রাজ্যের ১৭ জেলায় করোনার প্রভাব দেখা গিয়েছে 

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত ৪৫৬, কলকাতায় রোগীর সংখ্যা দু'শো ছুঁইছুঁই

এর মধ্যে মৃত ১৫। 

BENGAL : কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী বুধবার পশ্চিমবঙ্গে ৩৩জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সর্বসাকুল্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৫৬। এর মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন ৭৯, মৃত ১৫। অর্থাত্ এখনও চিকিত্সাধীন ৩৬২। রাজ্য সরকারের তথ্য অনুযায়ী যদিও করোনায় অ্যাক্টিভ কেস এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩০০। 

কেন্দ্রের পাঠানো স্বাস্থ্য দল, তাদের এক্তিয়ার, কোথায়, কোথায় তারা যেতে পারে এই নিয়ে বুধবারও টানাপোড়েন হয় বিস্তর। একই সঙ্গে কিট খারাপ দিয়েছে কেন্দ্র, সেই অভিযোগও তোলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। 

জেলাওয়াড়ি তথ্য পাওয়া গিয়েছে ৪৫৬-র মধ্যে ৩৯২টি কেসের জন্য। এর মধ্যে কলকাতায় আক্রান্ত ১৮৪। হাওড়ায় ৭৯জন। উত্তর ২৪ পরগনায় ৪৬জন। 

রাজ্যের করোনা ম্যাপ
রাজ্যের করোনা ম্যাপ

দেশের মধ্যে করোনা আক্রান্তের তালিকায় এই মুহূর্তে ১০ নম্বরে চলে এসেছে পশ্চিমবঙ্গ। শুরুটা ভালো হলেও ধীরে ধীরে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে রাজ্যে। অন্যদিকে দেশে মোট করোনা আক্রান্ত ২১হাজার ছাড়িয়েছে। কেবল মহারাষ্ট্রেই ৫৬৫২জন রোগীর খোঁজ মিলেছে। 

দেশের করোনা ম্যাপ 
দেশের করোনা ম্যাপ 

করোনা মোকাবিলায় তেসরা মে অবধি লক়ডাউন বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। ২০ তারিখ থেকে কিছু জায়গায় শিথিল হয়েছে লকডাউন। কিন্তু মহারাষ্ট্রের মতো রাজ্য সেই নির্দেশ প্রত্যাহার করে নিয়েছে কারণ সামাজিক দূরত্বের নিয়ম মানছিল না জনগণ। 

 

বন্ধ করুন