বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর আক্রমণ শিক্ষামন্ত্রীকে, গ্রেফতার অভিযুক্ত ব্যবসায়ী
ব্রাত্য বসু। ফাইল ছবি
ব্রাত্য বসু। ফাইল ছবি

সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর আক্রমণ শিক্ষামন্ত্রীকে, গ্রেফতার অভিযুক্ত ব্যবসায়ী

  • কী কারণে এই ঘটনা ঘটল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ব্রাত্য বসু এমন একজন মন্ত্রী যিনি কোনও আলটপকা মন্তব্য করেন না।

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করার অপরাধে গ্রেফতার করা হল এক ব্যবসায়ীকে। গড়িয়ার পাটুলি এলাকার বাসিন্দা পার্থ চক্রবর্তী নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। কী কারণে এই ঘটনা ঘটল তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ব্রাত্য বসু এমন একজন মন্ত্রী যিনি কোনও আলটপকা মন্তব্য করেন না। কারও সম্পর্কে কুৎসিত ভাষা ব্যবহার করে বিতর্ক তৈরি করেন না।

তাহলে এমন ঘটনা কেন ঘটল?‌ অভিযোগ, কিছুদিন ধরেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করছিলেন তিনি। স্বাভাবিকভাবেই বিষয়টি শিক্ষামন্ত্র্রীর নজরে পড়ে। ২ জুন রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান, তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে কুরুচিকর মন্তব্য আসছে। সেই তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ পার্থ চক্রবর্তী নামে এই ব্যক্তিকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তকে নিজেদের হেফাজতে রাখার আবেদন করেছেন তাঁরা। ধৃতকে জিজ্ঞাসাবাদ করেই তদন্তকারীরা জানতে চাইছেন, লাগাতার শিক্ষামন্ত্রীকে কুরুচিকর মন্তব্যের নেপথ্যে কী কারণ। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন বিধাননগর সাইবার ক্রাইম থানার তদন্তকারীরা। এই বিষয়ে এখনও ব্রাত্য বসুর কোনও প্রতিক্রিয়া মেলেনি। এই ঘটনার পিছনে অন্য কোনও উদ্দেশ্য ছিল কিনা সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

বন্ধ করুন