বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাঝ আকাশে বিকট শব্দ, জরুরি অবতরণ করাতে বাধ্য হল স্পাইসজেট
মাঝ আকাশে বিকট শব্দ, জরুরি অবতরণ করাতে বাধ্য হল স্পাইসজেট : ছবি (সৌজন্যে পিটিআই)  (PTI)
মাঝ আকাশে বিকট শব্দ, জরুরি অবতরণ করাতে বাধ্য হল স্পাইসজেট : ছবি (সৌজন্যে পিটিআই)  (PTI)

মাঝ আকাশে বিকট শব্দ, জরুরি অবতরণ করাতে বাধ্য হল স্পাইসজেট

  • কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। তারপর অন্য বিমানে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয় ওই বেসরকারি বিমান সংস্থা।

মাঝ আকাশে বিকল হয়ে গেল বেসরকারি যাত্রীবাহী বিমান। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে বিমান যাত্রীদের মধ্যে। অবশ্য অল্পের জন্য রক্ষা পেয়েছেন পাইলট, ক্রু-সহ বিমানযাত্রীরা। হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। এয়ার ট্রাফিক কন্ট্রোলের সাহায্যে বিমানটিকে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। তারপর অন্য বিমানে যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয় ওই বেসরকারি বিমান সংস্থা।

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে কলকাতা বিমানবন্দরের আকাশে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, এদিন পাটনা থেকে গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেয় স্পাইস জেটের একটি বিমান। ওই বিমানে পাইলট, যাত্রী-সহ কেবিন ক্রু মিলিয়ে মোট ৩8 জন ছিলেন।

মাঝ আকাশেই বিমানের ইঞ্জিনের মধ্যে থেকে বিকট আওয়াজ শুনতে পান পাইলট। বিপদ বুঝে তিনি সঙ্গে সঙ্গে কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। সেখানে ওই বিমানের পরিস্থিতির কথা জানিয়ে জরুরি অবতরণের অনুমতি চান। সেটা শুনে আর দেরি করেনি কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল। 

 

বিমানকে অবতরণ করার জন্য রাস্তা তৈরি করে দেওয়া হয়। বিমানটি অবতরণ করানোর পর যাত্রীদেরকে সুরক্ষিতভাবে নীচে নামিয়ে আনা হয়। এরপরে ওই বেসরকারি বিমান সংস্থার তরফ থেকে ইঞ্জিনিয়াররা এসে বিকল হয়ে পড়া বিমানটিকে পরীক্ষা-নিরীক্ষা করেন। অবশ্য বিমানে কোনও যাত্রীকে নিয়ে যাওয়ার ঝুঁকি নেয়নি বিমান সংস্থা। কলকাতা থেকে অন্য বিমানে তাঁদের গুয়াহাটি পাঠানোর ব্যবস্থা করে বিমান কর্তৃপক্ষ।

বন্ধ করুন