বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কঠোরতম ব্যবস্থা নেব, কল্পনাই করতে পারবে না: অভিষেককে বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যয়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কঠোরতম ব্যবস্থা নেব, কল্পনাই করতে পারবে না: অভিষেককে বললেন অভিজিৎ গঙ্গোপাধ্যয়

  • এর পর বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, ‘কিন্তু যখন কলকাতায় এলাম দেখলাম ততদিনে ডিভিশন বেঞ্চে একটা মামলা হয়ে গেছে। ডিভিশন বেঞ্চ সেটাকে তত গুরুত্ব দিয়ে দেখেনি। কিন্তু আমার ভিন্ন মত আছে এবিষয়ে।

ফের তাঁকে নিয়ে অন্যায় কথা বললে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কঠোরতম পদক্ষেপ করবেন তিনি। সোমবার সন্ধ্যায় এক বেসরকারি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনই বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, দুর্নীতির সঙ্গে আপসহীন লড়াই চালিয়ে যাবেন।

এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায় যখন প্রথম সমালোচনা করেছিলেন তখন আমি লাদাখে ছিলাম। আমি অত্যন্ত ক্ষুব্ধ হয়েছিলাম। ভেবেছিলাম, যেহেতু এর সঙ্গে আমারও কিছু কাজ জড়িত তাই আমি একটা রুল ইস্যু করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডাকব। আমি প্রশ্ন করতাম উনি একথা বলেছেন কি না। আমি আমার মতো করে কাজ করতাম। তাতে আমাকে ভয়ঙ্কর কঠোর কাজ করতে হত। সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম’।

এর পর বিচারপতি গঙ্গোপাধ্যায় জানান, ‘কিন্তু যখন কলকাতায় এলাম দেখলাম ততদিনে ডিভিশন বেঞ্চে একটা মামলা হয়ে গেছে। ডিভিশন বেঞ্চ সেটাকে তত গুরুত্ব দিয়ে দেখেনি। কিন্তু আমার ভিন্ন মত আছে এবিষয়ে। আমি যদি আবার শুনি এভাবে আমাকে নিয়ে কোনও অন্যায় কথা হচ্ছে তাহলে আমি কিন্তু কঠোরতম ব্যবস্থা নেব। তারা যা কল্পনাই করতে পারবে না। যারা এসব কথা বলে তারা কল্পনাই করতে পারে না কত কঠোর ব্যবস্থা আইনের মধ্যে থেকে নেওয়া যায়’।

বিচারপতি গঙ্গোপাধ্যায় স্পষ্ট ভাবে জানিয়েছেন, দুর্নীতির বিরুদ্ধে তাঁর লড়াই জারি থাকবে। দেশবাসী দুর্নীতিকে জীবযাত্রার একটা অংশ বলে স্বীকার করে নিয়েছে বলে মন্তব্য করেন তিনি। তাঁর মতে, দুর্নীতি বন্ধ না করা গেলেও দুর্নীতিবাজদের ওপর একটা চাপ রাখা দরকারি।

 

বন্ধ করুন