বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হলেন অভিষেক, যুব সভানেত্রী হচ্ছেন সায়নী ঘোষ
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সায়নী ঘোষ। ফাইল ছবি
অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সায়নী ঘোষ। ফাইল ছবি

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হলেন অভিষেক, যুব সভানেত্রী হচ্ছেন সায়নী ঘোষ

  • শনিবার তৃণমূল ভবনে দলের গুরুত্বপূর্ণ বৈঠকে অভিষেকের পদোন্নতি প্রায় পাকা ছিল। প্রশ্ন ছিল কী পদ দেওয়া হতে পারে তাঁকে। বৈঠকে অভিষেককে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে বিধানসভা নির্বাচনে ব্যাপক সাফল্যের দলের প্রথম ওয়ার্কিং কমিটির বৈঠকে পদোন্নতি হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। রাজ্য যুব তৃণমূল সভাপতি থেকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক হলেন তিনি। রাজ্য যুব তৃণমূল সভানেত্রী হচ্ছেন সায়নী ঘোষ। 

শনিবার তৃণমূল ভবনে দলের গুরুত্বপূর্ণ বৈঠকে অভিষেকের পদোন্নতি প্রায় পাকা ছিল। প্রশ্ন ছিল কী পদ দেওয়া হতে পারে তাঁকে। বৈঠকে অভিষেককে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর রাজ্য যুব তৃণমূল সভাপতির পদ থেকে ইস্তফা দেন অভিষেক। 

এছাড়া তৃণমূলের শ্রমিক সংগঠনের সর্বভারতীয় সভানেত্রী হয়েছেন দোলা সেন। রাজ্য সভাপতি হয়েছেন ঋতব্রত বন্দ্যোপাধ্য়ায়। মহিলা তৃণমূল কংগ্রেসের রাজ্য নেত্রী হয়েছেন কাকলি ঘোষ দস্তিদার। কৃষক সংগঠনের সভাপতি হয়েছেন পূর্ণেন্দু বসু। ৮টি জেলার জেলা সভাপতি পরিবর্তন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

এদিনের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় নেতৃত্বকে কড়া বার্তা দিয়েছেন। জানিয়েছেন, কোনও অবস্থায় দুর্নীতির সঙ্গে জড়ানো চলবে না। মানুষের কাছাকাছি থাকতে লালবাতি ওয়ালা গাড়ির ব্যবহার কমাতে হবে। সরকার ও দলের সমন্বয় বাড়াতে হবে। সঙ্গে মনে রাখতে হবে দল আর সরকার আলাদা অস্তিত্ব। 

 

বন্ধ করুন