বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অভিষেককে ED-র সমনের পরই 'পালটি' মমতার, ডাকাতদের বাঁচাতে কংগ্রেসকে আক্রমণ : অধীর
অধীর চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
অধীর চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

অভিষেককে ED-র সমনের পরই 'পালটি' মমতার, ডাকাতদের বাঁচাতে কংগ্রেসকে আক্রমণ : অধীর

প্রদেশ কংগ্রেস সভাপতি তৃণমূলকে নিশানা করেই জানান, সারা দেশে বিজেপি বিরোধী ভোট রয়েছে ৬৩ শতাংশ। এই ৬৩ শতাংশের মধ্যে ২০ শতাংশ ভোট রয়েছে কংগ্রেসের। ৪ শতাংশ ভোট রয়েছে তৃণমূলের।

‌তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মোদীর দালাল বলে কটাক্ষ ছুড়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ই বিজেপির সবচেয়ে বড় দালাল।

তৃণমূল নেত্রীকে আক্রমণ করে প্রদেশ কংগ্রেস সভাপতি জানান, ‘‌মোদীজির সঙ্গে মমতার আগেই চুক্তি হয়ে গিয়েছে। সেই চুক্তি অনুযায়ী বাংলাটা মমতার আর দিল্লিটা মোদীর। কিছুদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করলেন। কিন্তু এরপরই গত ৬ সেপ্টেম্বর ইডির সমন পাঠানোর পরই সব সুর বদলে গেল। অভিষেক বন্দ্যোপাধ্যায় কংগ্রেসের বিরুদ্ধে বলতে শুরু করলেন।’‌ একইসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি জানান, 'মোদীজি জানেন বিরোধীরা একজোট হলে বিজেপির ক্ষমতায় থাকা মুশকিল আছে। নিজের দলের চোর ডাকাতদের বাঁচাতে মমতা বন্দ্যোপাধ্যায় এখন কংগ্রেসের বিরুদ্ধে বলছেন। বিজেপি এখন সেটাই চায়।'

একইসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি তৃণমূলকে নিশানা করেই জানান, সারা দেশে বিজেপি বিরোধী ভোট রয়েছে ৬৩ শতাংশ। এই ৬৩ শতাংশের মধ্যে ২০ শতাংশ ভোট রয়েছে কংগ্রেসের। চার শতাংশ ভোট রয়েছে তৃণমূলের। কংগ্রেসকে প্রচার করতে না দিয়ে আটকে রেখে বিজেপিকে প্রতিহত করা যাবে না। মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধী জোটের কথা বলছেন। অথচ কংগ্রেসকে আক্রমণ করা হলে তিনি কিছু বলছেন না।

উল্লেখ্য, কিছুদিন আগে খড়দহে উপনির্বাচনের প্রচারে এসে অভিষেক বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে নিশানা করে বলেছিলেন, কংগ্রেসকে ভোট দিয়ে ভোট নষ্ট করবেন না। গত ৭ বছর ধরে বিজেপির কাছে হারছে কংগ্রেস। আর ৭ বছর ধরে বিজেপিকে হারিয়ে আসছে তৃণমূল। শুধু ঘরে টুইট করলেই হবে না। রাস্তায় নামতে হবে।

বন্ধ করুন