বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে এবার বড় বিনিয়োগ আদিত্য বিড়লা গোষ্ঠীর, হাজার কোটি টাকার লগ্নি
মমতা বন্দ্যোপাধ্যায়।  (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায়।  (PTI)

রাজ্যে এবার বড় বিনিয়োগ আদিত্য বিড়লা গোষ্ঠীর, হাজার কোটি টাকার লগ্নি

  • এই খবর চাউর হতেই কর্মসংস্থানের আশায় বুক বাঁধছেন বাংলার শিক্ষিত যুবক–যুবতীরা।

বিরোধীদের দাবি, বাংলায় শিল্প সম্মেলন হলেও কোনও শিল্পগোষ্ঠী এখানে বিনিয়োগ করে না। কিন্তু এবার খবর, রাজ্যে বড় অঙ্কের টাকার বিনিয়োগ করতে চলেছে আদিত্য বিড়লা গোষ্ঠী। এই খবর চাউর হতেই কর্মসংস্থানের আশায় বুক বাঁধছেন বাংলার শিক্ষিত যুবক–যুবতীরা। তবে এই শিল্পগোষ্ঠী রঙের কারখানা করতে চলেছে খড়গপুরে।

এই শিল্পগোষ্ঠী সূত্রে খবর, এক হাজার কোটি টাকা বিনিয়োগ করে রঙের কারখানা গড়তে চেয়েছে তারা। আর এই কারখানা দিনের আলো দেখলেই সরাসরি কমপক্ষে ৬০০ কর্মসংস্থানের সুযোগ হবে। এখানেই শেষ নয়, পরোক্ষভাবে আরও দেড় হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। আজ এমনই দাবি করেছে বেসরকারি সংস্থাটি।

উল্লেখ্য, গত ৪ অক্টোবর পশ্চিমবঙ্গে বিনিয়োগ করতে চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেন আদিত্য বিড়লা গোষ্ঠী। সেখানে প্রস্তাব আকারে পুরো বিষয়টি তুলে ধরা হয়। আর আজ, বৃহস্পতিবার নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন সংস্থার কার্যনির্বাহী সভাপতি সুনীল বাজাজ এবং সিওও অজিত কুমার। তারপরেই বিনিয়োগের দরজা খুলে যায়।

নবান্ন সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুরের খড়গপুরের বিদ্যাসাগর শিল্পতালুকে এই কারখানা করতে চায় তাঁরা। সেখানের ৮০ একর জমিতে প্রস্তাবিত রঙের কারখানা গড়ে তোলার কথা বলা হয়েছে। এমনকী রাজ্য সরকারের কাছে লিখিত আবেদনও জানানো হয়েছে। সবমিলিয়ে আদিত্য বিড়লা গোষ্ঠী আনুমানিক এক হাজার কোটি টাকা বিনিয়োগ হবে। সুযোগ পেয়ে রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে আদিত্য বিড়লা গোষ্ঠী।

বন্ধ করুন