বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এই সমস্ত বাসগুলিকে রাস্তায় নামতে দেওয়া যাবে না, কড়া নির্দেশ দিলেন ফিরহাদ

এই সমস্ত বাসগুলিকে রাস্তায় নামতে দেওয়া যাবে না, কড়া নির্দেশ দিলেন ফিরহাদ

যে সব বাসের ফিটনেস সার্টিফিকেট নেই, সেইসব আনফিট বাসগুলিকে অবিলম্বে বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

সেজন্য বিশেষ অভিযান চালানোরও নির্দেশ দেন তিনি।

দুর্ঘটনার পর পড়ল টনক। যে সব বাসের ফিটনেস সার্টিফিকেট নেই, সেইসব আনফিট বাসগুলিকে অবিলম্বে বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। সেজন্য বিশেষ অভিযান চালানোরও নির্দেশ দেন তিনি।

রবিবার কলকাতার ডোরিনা ক্রসিংয়ে মিনিবাস দুর্ঘটনার পরই নজরদারির খামতি এবং চূড়ান্ত গাফিলতির দিকটি সামনে আসে। জানা যায়, চার বছর আগেই দুর্ঘটনাগ্রস্ত বাসটির ফিটনেস সার্টিফিকেটের মেয়াদ পেরিয়ে গিয়েছে। বিমা-সহ অন্যান্য নথির মেয়াদও উত্তীর্ণ হয়ে গিয়েছে। ব্যবহার করা হচ্ছিল রিসোল টায়ার। একটি বা দুটিতে নয়, চারটিই রিসোল টায়ার ছিল। একটি মহলের দাবি, ওই বাসের যে মূল মালিক ছিলেন, তিনি কয়েক বছর আগেই মারা গিয়েছেন। তারপরও তাঁর নামেই দিব্যি ছুটছিল হাওড়া-বাঁকড়া রুটের মিনিবাসটি। একাধিক কারণে বাসটিকে কালো তালিকাভুক্ত করেছিল হাওড়ার আঞ্চলিক পরিবহন কার্যালয় (আরটিও)।

সেইসব অস্বস্তিকর তথ্য সামনে আসার পরই টনক নড়েছে রাজ্য সরকারের। দুর্ঘটনার পর আরটিও এবং পুলিশ কমিশনার নজরদারি বৃদ্ধির নির্দেশ দেন পরিবহনমন্ত্রী। তিনি জানান, ফিটনেস সার্টিফিকেট ছাড়া কোনও বাস যেন রাস্তায় না নামে, সেই বিষয়টি নিশ্চিত করতে হবে। অবিলম্বে বাজেয়াপ্ত করতে হবে আনফিট বাসগুলিকে। সেজন্য বিশেষ অভিযান চালানোরও নির্দেশ দেন ফিরহাদ। 

উল্লেখ্য, রবিবার দুপুর দুটো ১০ মিনিট নাগাদ ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে চাকা ফেটে উলটে যায় একটি মিনিবাস। বরযাত্রী নিয়ে যাচ্ছিল সেটি। ৩৫ জন যাত্রীর মধ্যে ১৫ জন আহত হন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। আহতদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কোনও প্রাণহানি না হলেও ‘অসুস্থ’ বাসের গতিতে যে লাগাম টানা যায়নি, তা আরও একবার স্পষ্ট হয়ে যায়। তারইমধ্যে আনফিট বাস বাজেয়াপ্ত করতে কড়া নির্দেশ দেন পরিবহনমন্ত্রী। যদিও সেই কড়া নির্দেশের পর প্রশ্ন উঠছে, প্রতিবারই তো দুর্ঘটনার পর নজরদারি, ফিটনেস সার্টিফিকেট নিয়ে হইচই হয়। নির্দেশ দেওয়া হয় নজরদারির। এতদিন কেন সেই কাজটা ঠিকভাবে করা হয়নি, কেন ঠিকভাবে নজরদারি চালানো হয়নি?

বাংলার মুখ খবর

Latest News

ডিভোর্সের পরও ‘চিপকে থাকেন’! কিরণের দাবি, ‘পরিবারের চাপেই আমি আর আমির…’ ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ ‘মুসলিমদের জন্য অপমানজনক’, কোন ৭৭ শ্রেণির OBC তকমা বাতিল হল? রইল হাইকোর্টের রায় সিরিয়ালে মুখ দেখাদেখি বন্ধ, এদিকে একসঙ্গে ছবি পোস্ট, প্রেম করছে রানি-দুর্জয়? আজ বুদ্ধ পূর্ণিমাতে ঘরে আনুন এই জিনিস, পরিবারে ফিরবে সুখ, শান্তি, সমৃদ্ধি কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.