বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Alert: কৌন বনেগা ক্রোড়পতির নাম করে ফোনে আসছে ভিডিয়ো, ফাঁকা হতে পারে অ্যাকাউন্ট
অভিনব অনলাইন প্রতারণার অভিযোগ। প্রতীকী ছবি

Alert: কৌন বনেগা ক্রোড়পতির নাম করে ফোনে আসছে ভিডিয়ো, ফাঁকা হতে পারে অ্যাকাউন্ট

  • ওই নম্বরে ফোন করলেই ওরা ফাঁকা করে দিতে পারে অ্যাকাউন্ট। সতর্ক করছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশের ধারণা এই প্রতারণার পেছনে জামতারা গ্যাংয়ের হাত থাকতে পারে।

অনলাইনে প্রতারণার নিত্যনতুন ফন্দি ক্রমেই সামনে আসছে। তবে এবার একেবারে ভিডিয়ো বার্তার মাধ্যমে প্রতারণার অভিযোগ। সূত্রের খবর কৌন বনেগা ক্রোড়পতির নাম করে ভিডিয়ো বার্তা আসছে ফোনে। আর এখানেই লুকানো রয়েছে প্রতারণার ফাঁদ। ২৫ লক্ষ টাকার লটারি জিতেছেন বলে প্রলোভন দেখানো হচ্ছে। আর সেই ফাঁদে পা দিলেই ফাঁকা হতে পারে অ্যাকাউন্ট। সতর্ক করছে পুলিশ। ঠিক কী হচ্ছে ঘটনাটা?

পুলিশ সূত্রে খবর, একটি অচেনা নম্বর থেকে ফোন আসছে। ১১ ডিজিটের সেই নম্বর ৭৯২৯দিয়ে শুরু। মূলত হোয়াটস অ্যাপে ভিডিয়ো আসছে। সেই ভিডিয়োতে কৌন বনেগা ক্রোড়পতি থেকে বলা হচ্ছে বলেও ঘোষণা করা হচ্ছে। কিন্তু পুরোটাই ভুয়ো। ২৫ লক্ষ টাকা তিনি লটারিতে জিতেছেন বলেও জানানো হচ্ছে। তারপর একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কথাও বলা হচ্ছে। সেখানকার একটি নম্বরও দেওয়া হচ্ছে।

ওই নম্বরে ফোন করলেই ওরা ফাঁকা করে দিতে পারে অ্যাকাউন্ট। সতর্ক করছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশের ধারণা এই প্রতারণার পেছনে জামতারা গ্যাংয়ের হাত থাকতে পারে। তারাই এবার প্রতারণার ধরণে বদল আনছে। সেকারণেই পুলিশ গোটা বিষয়টির উপর নজরদারি করছে। তবে অচেনা এই ধরণের নম্বর থেকে ফোন এনে যাচাই না করে তা না ধরাই ভালো বলে মনে করছেন পুলিশ আধিকারিকরা। তবে জনপ্রিয় টিভি অনুষ্ঠানের নাম করে এই প্রতারণার ফাঁদকে ঘিরে উদ্বেগে পুলিশ কর্তারাও।

বন্ধ করুন