বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সশরীরেই হাজির হতে হবে তৃণমূলের সাংসদকে, নুসরত জাহানকে নির্দেশ আদালতের

সশরীরেই হাজির হতে হবে তৃণমূলের সাংসদকে, নুসরত জাহানকে নির্দেশ আদালতের

নুসরত জাহান (ছবি-ইনস্টাগ্রাম)

এই ঘটনা নিয়ে প্রতারিতদের দাবি, পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করলে আলিপুর আদালতে দায়ের হয় মামলা। তখনই আলিপুর জজ কোর্ট দু’বার নুসরত জাহানকে সশরীরে ডেকেছিল বলে খবর। কিন্তু সশরীরে হাজিরা দেননি তৃণমূল কংগ্রেস সাংসদ। বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা সকল প্রতারিতদের নিয়ে সোজা হাজির হন ইডি’‌র দফতরে।

এবার সশরীরে আদালতে হাজিরা দিতে হবে অভিনেত্রী–সাংসদ নুসরত জাহানকে। আজ, সোমবার আলিপুরের জজ কোর্টের পক্ষ থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে। বসিরহাটের এই সাংসদ টলিউডের জনপ্রিয় মুখ। তাছাড়া তৃণমূল সাংসদ হিসাবেও ঝড় তুলেছেন রাজ্য–রাজনীতিতে। কিন্তু তাঁর বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে। তাতে নানা ধরনের তথ্য সামনে আসতে শুরু করেছে। এই প্রতারণার অভিযোগ নিয়ে জজ কোর্টে মামলা ছিল। সেখানে তিনি আজ নিজে আসেননি। আইনজীবী বিষয়টি নিয়ে সওয়াল করতে গেলে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারক।

এদিকে একই অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌ তাঁকে সমন পাঠিয়েছে। আগামীকাল মঙ্গলবার তাঁকে ইডি দফতরে হাজিরা দিতে হবে। তার আগে আজ, সোমবার আলিপুর জজ কোর্টে এই প্রতারণার মামলাতেই তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহানের হাজির হওয়ার কথা ছিল। কিন্তু তিনি আসেননি। আইনজীবী জানান, সামাজিক দায়বদ্ধতা এবং পারিবারিক কারণে তিনি আসতে পারছেন না। এই কথা শুনে বিচারক পাল্টা নির্দেশ দেন, সশরীরেই হাজির হতে হবে তৃণমূল কংগ্রেসের সাংসদকে। আগামী ৪ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।

অন্যদিকে ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’ সংস্থার ডিরেক্টর হিসাবে নুসরত জাহান–সহ মোট ৮ জনের নামের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। ফ্ল্যাট দেওয়া নিয়ে ওই সংস্থা প্রতারণা করেছে বলে অভিযোগ। মোট ৫০০ জনকে ফ্ল্যাট দেওয়া হবে বলে টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগ। তবে ফ্ল্যাট দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে। এই অভিযোগকে সামনে রেখে গড়িয়াহাট থানার লিখিত অভিযোগ দায়ের করেন প্রতারিতরা। আর্থিক প্রতারণার অভিযোগেই ইডি তলব করেছে নুসরতকে বলে খবর। এখন এই সাঁড়াশি চাপ অভিনেত্রী–সাংসদ কেমন করে সামলান সেটাই দেখার।

আরও পড়ুন:‌ শুভেন্দুর যাতায়াতে লুকিয়ে নজরদারি, রাস্তায় নেমে ক্ষোভ উগড়ে দিলেন বিরোধী দলনেতা

আর কী জানা যাচ্ছে?‌ এই ফ্ল্যাট কেনাবেচা, টাকা নিয়ে বিস্তর অভিযোগ ওঠায় বিজেপি মাঠে নেমে পড়েছে। আর এই ঘটনা নিয়ে প্রতারিতদের দাবি, পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করলে আলিপুর আদালতে দায়ের হয় মামলা। তখনই আলিপুর জজ কোর্ট দু’বার নুসরত জাহানকে সশরীরে ডেকেছিল বলে খবর। কিন্তু সশরীরে হাজিরা দেননি তৃণমূল কংগ্রেস সাংসদ। বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা সকল প্রতারিতদের নিয়ে সোজা হাজির হন ইডি’‌র দফতরে। সেখানে অভিযোগ জানানো হয়। সেই অভিযোগের ভিত্তিতে ইডি নুসরত জাহানকে মঙ্গলবার তলব করেছে।

বাংলার মুখ খবর

Latest News

আদালতের নির্দেশে আবার হবে ময়নাতদন্ত, কবর থেকে তোলা হল ঢোলাহাটের যুবকের দেহ অনন্তের রাজকীয় বিয়েতে বিদেশি বর নিককে নিয়ে হাজির দেশি গার্ল! পাশে নেই নাতাশা, তাই কি হতাশায় হার্দিক চাইলেন 'দো টাকিলা'? আম্বানিদের বাড়ির ভিড রায়গঞ্জ প্রথমবার জিতল তৃণমূল কংগ্রেস, প্রথম বড় ব্যবধানে জিতলেন কৃষ্ণ কল্যাণী মার্চেন্ট পরিবারের এই মেয়ের গয়না পরে বিয়ে করে রাধিকা, কোটিপতি মহিলার পরিচয় জানেন ফের এই রাজ্যের সরকারি কর্মীদের ডিএ বাড়ল, এবার ১৬%, বর্ধিত ভাতা কার্যকর কবে থেকে মিজোরামে আফ্রিকান সোয়াইন ফিভার! মৃত ৫,৪৩০, মারা হয়েছে ১০,৩০০টি শূকর ‘‌দলের প্রচার ও কর্মপদ্ধতিতে সাড়া দিয়েছেন মানুষ’‌, সুপ্তির জয় নিয়ে পোস্ট কুণালের লুঙ্গি স্টাইলের ধুতি পরে পরিবার নিয়ে অনন্তের বিয়েতে রজনীকান্ত মুকেশ আম্বানির ছোটো ছেলের বিয়েতে হাজির আদানি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.