বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সশরীরেই হাজির হতে হবে তৃণমূলের সাংসদকে, নুসরত জাহানকে নির্দেশ আদালতের

সশরীরেই হাজির হতে হবে তৃণমূলের সাংসদকে, নুসরত জাহানকে নির্দেশ আদালতের

নুসরত জাহান (ছবি-ইনস্টাগ্রাম)

এই ঘটনা নিয়ে প্রতারিতদের দাবি, পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করলে আলিপুর আদালতে দায়ের হয় মামলা। তখনই আলিপুর জজ কোর্ট দু’বার নুসরত জাহানকে সশরীরে ডেকেছিল বলে খবর। কিন্তু সশরীরে হাজিরা দেননি তৃণমূল কংগ্রেস সাংসদ। বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা সকল প্রতারিতদের নিয়ে সোজা হাজির হন ইডি’‌র দফতরে।

এবার সশরীরে আদালতে হাজিরা দিতে হবে অভিনেত্রী–সাংসদ নুসরত জাহানকে। আজ, সোমবার আলিপুরের জজ কোর্টের পক্ষ থেকে এই নির্দেশ দেওয়া হয়েছে। বসিরহাটের এই সাংসদ টলিউডের জনপ্রিয় মুখ। তাছাড়া তৃণমূল সাংসদ হিসাবেও ঝড় তুলেছেন রাজ্য–রাজনীতিতে। কিন্তু তাঁর বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে। তাতে নানা ধরনের তথ্য সামনে আসতে শুরু করেছে। এই প্রতারণার অভিযোগ নিয়ে জজ কোর্টে মামলা ছিল। সেখানে তিনি আজ নিজে আসেননি। আইনজীবী বিষয়টি নিয়ে সওয়াল করতে গেলে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারক।

এদিকে একই অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌ তাঁকে সমন পাঠিয়েছে। আগামীকাল মঙ্গলবার তাঁকে ইডি দফতরে হাজিরা দিতে হবে। তার আগে আজ, সোমবার আলিপুর জজ কোর্টে এই প্রতারণার মামলাতেই তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহানের হাজির হওয়ার কথা ছিল। কিন্তু তিনি আসেননি। আইনজীবী জানান, সামাজিক দায়বদ্ধতা এবং পারিবারিক কারণে তিনি আসতে পারছেন না। এই কথা শুনে বিচারক পাল্টা নির্দেশ দেন, সশরীরেই হাজির হতে হবে তৃণমূল কংগ্রেসের সাংসদকে। আগামী ৪ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।

অন্যদিকে ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’ সংস্থার ডিরেক্টর হিসাবে নুসরত জাহান–সহ মোট ৮ জনের নামের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। ফ্ল্যাট দেওয়া নিয়ে ওই সংস্থা প্রতারণা করেছে বলে অভিযোগ। মোট ৫০০ জনকে ফ্ল্যাট দেওয়া হবে বলে টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগ। তবে ফ্ল্যাট দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে। এই অভিযোগকে সামনে রেখে গড়িয়াহাট থানার লিখিত অভিযোগ দায়ের করেন প্রতারিতরা। আর্থিক প্রতারণার অভিযোগেই ইডি তলব করেছে নুসরতকে বলে খবর। এখন এই সাঁড়াশি চাপ অভিনেত্রী–সাংসদ কেমন করে সামলান সেটাই দেখার।

আরও পড়ুন:‌ শুভেন্দুর যাতায়াতে লুকিয়ে নজরদারি, রাস্তায় নেমে ক্ষোভ উগড়ে দিলেন বিরোধী দলনেতা

আর কী জানা যাচ্ছে?‌ এই ফ্ল্যাট কেনাবেচা, টাকা নিয়ে বিস্তর অভিযোগ ওঠায় বিজেপি মাঠে নেমে পড়েছে। আর এই ঘটনা নিয়ে প্রতারিতদের দাবি, পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করলে আলিপুর আদালতে দায়ের হয় মামলা। তখনই আলিপুর জজ কোর্ট দু’বার নুসরত জাহানকে সশরীরে ডেকেছিল বলে খবর। কিন্তু সশরীরে হাজিরা দেননি তৃণমূল কংগ্রেস সাংসদ। বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা সকল প্রতারিতদের নিয়ে সোজা হাজির হন ইডি’‌র দফতরে। সেখানে অভিযোগ জানানো হয়। সেই অভিযোগের ভিত্তিতে ইডি নুসরত জাহানকে মঙ্গলবার তলব করেছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া ‘RSS-র নিন্দা করেছি, দিল্লির কথায় ভারতে ঢুকতে দেয়নি,’ দাবি অধ্যাপকের, কে নীতাশা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.