বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিবিধতাই আমাদের শক্তি, গোটা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন মোদীজি, ভিক্টোরিয়ায় বললেন শাহ
শুক্রবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে অমিত শাহ। ছবি - টুইটার
শুক্রবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে অমিত শাহ। ছবি - টুইটার

বিবিধতাই আমাদের শক্তি, গোটা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন মোদীজি, ভিক্টোরিয়ায় বললেন শাহ

  • শুক্রবার সন্ধ্যায় কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে কলকাতার দুর্গাপুজোর UNESCO স্বীকৃতিলাভের উজ্জাপনে যোগ দিয়ে এমনই বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনের অনুষ্ঠানে নৃত্যের মাধ্যমে দুর্গার ৯টি রূপ ফুটিয়ে তোলেন নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায় ও তাঁর গোষ্ঠী।

এক সময় আমাদের দেশের বিবিধতাকে উন্নতির পথে সব থেকে বড় বাধা মনে করা হত। কিন্তু ২০১৪ সালের পর মোদীজি গোটা বিশ্বে প্রমাণ করেছেন এই বিবিধতাই আমাদের শক্তি। শুক্রবার সন্ধ্যায় কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে কলকাতার দুর্গাপুজোর UNESCO স্বীকৃতিলাভের উজ্জাপনে যোগ দিয়ে এমনই বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনের অনুষ্ঠানে নৃত্যের মাধ্যমে দুর্গার ৯টি রূপ ফুটিয়ে তোলেন নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায় ও তাঁর গোষ্ঠী।

এদিন শাহ বলেন, আমাদের দেশের বিবিধতাই আমাদের সম্পদ। আমি গুজরাত থেকে এসেছি। এখানে বাংলায় নৃত্য পরিবেশনা হল। কিন্তু তার শব্দ -ভাব ভঙ্গিমা কোনও কিছু বুঝতে আমার সমস্যা হয়নি। এক সময় মনে করা হত এই বিবিধতাই আমাদের উন্নয়নে বাধা। কিন্তু ২০১৪ সালের পর মোদীজি গোটা বিশ্বে প্রমাণ করেছেন বিবিধতাই আমাদের সম্পদ।

তিনি জানান, স্বাধীনতার অমৃত মহোৎসবের অধীনে এই রকম অনুষ্ঠান গোটা দেশে আয়োজন করবে কেন্দ্রীয় সরকার।

এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন বিজেপির মন্ত্রী ও সাংসদরা। ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে অনুষ্ঠানে রাজ্য সরকারের কোনও মন্ত্রী বা প্রতিনিধিকে দেখা যায়নি। যা নিয়ে বিতর্ক এখনও চলছে।

 

বন্ধ করুন