বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ীর বিরুদ্ধে ৭,০০০ টাকা তছরূপের অভিযোগ, দায়ের হল মামলা
অভিযুক্ত ব্য়বসায়ী মলয় পিঠ।

অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ীর বিরুদ্ধে ৭,০০০ টাকা তছরূপের অভিযোগ, দায়ের হল মামলা

  • তরুণজ্যোতিবাবুর দাবি, যে নথি দেখিয়ে এই তহবিল সংগ্রহ করা হচ্ছে সেটি জাল। এই সতীর্থ চ্য়ারিটেবল ট্রাস্টের সম্পাদক মলয় পিঠ। ওই ট্রাস্টের অধীনে নথিভুক্ত WB 54 Z 4176 নম্বর গাড়ি চড়ে গত ৬ এপ্রিল এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

কেন্দ্রীয় কারিগরি শিক্ষা মন্ত্রকের থেকে ভুয়ো নথি দেখিয়ে তহবিল সংগ্রহের অভিযোগে মামলা দায়ের হল অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ ব্যবসায়ী মলয় পিঠের বিরুদ্ধে। শুক্রবার এই অভিযোগ জানিয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করেছেন বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি। অভিযোগ, কেন্দ্রীয় প্রকল্পের প্রায় ৭,০০০ কোটি টাকা নয়ছয় করেছেন মলয়বাবু। এই সেই মলয় পিঠ, যার স্বেচ্ছাসেবী সংস্থার গাড়িতে লালবাতি লাগিয়ে কলকাতায় এসে বিতর্কে জড়িয়েছিলেন অনুব্রত।

তরুণজ্যোতিবাবুর অভিযোগ, সতীর্থ চ্যারিটেবল ট্রাস্ট নামে একটি সংস্থার অধীনে ১৭টি আইটিআই রয়েছে। সেই আইটিআইগুলির কেন্দ্রীয় প্রকল্পে ৭ কোটি টাকা করে তহবিল পাওয়ার কথা। তবে দেশের শীর্ষ ৪০টি আইটিআই-ই পাবে এই তহবিল। দেখা যায় সতীর্থ চ্যারিটেবল ট্রাস্টের অধীন ১৭টি আইটিআই-ই রয়েছে সেই তালিকায়। ফলে তারা প্রত্যেকে পাচ্ছে তহবিল। তবে তরুণজ্যোতিবাবুর দাবি, যে নথি দেখিয়ে এই তহবিল সংগ্রহ করা হচ্ছে সেটি জাল। এই সতীর্থ চ্য়ারিটেবল ট্রাস্টের সম্পাদক মলয় পিঠ। ওই ট্রাস্টের অধীনে নথিভুক্ত WB 54 Z 4176 নম্বর গাড়ি চড়ে গত ৬ এপ্রিল এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

শুধু তাই নয়, তহবিল পেতে ITI-গুলিকে কোনও এতটি সংস্থার সঙ্গে প্রশিক্ষণ ও পরবর্তী নিয়োগ নিয়ে চুক্তি করা হয়। ট্রাস্টের তরফে দাবি করা হয়েছে ঠিকাদার সংস্থা লার্সেন অ্যান্ড টুব্রোর সঙ্গে তাদের চুক্তি রয়েছে। সেই নথি কারিগরি শিক্ষা মন্ত্রকে জমাও দিয়েছে তারা। কিন্তু লার্সেন অ্যান্ড টুব্রোর তরফে জানানো হয়েছে, তারা ওই ট্রাস্টের সঙ্গে কোনও চুক্তি করেনি। অভিযোগ একথা কেন্দ্রীয় কারিগরি শিক্ষা মন্ত্রককে জানালেও তহবিল পাঠানো বন্ধ হয়নি। দিল্লি থেকে রাজ্যের কারিগরি শিক্ষা দফতরকে অভিযোগ খতিয়ে দেখতে বললেও তারা কোনও পদক্ষেপ করেনি। ফলে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে দায়ের হয়েছে মামলা। মামলার শুনানি হতে পারে আগামী সপ্তাহে।

 

 

বন্ধ করুন