বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Arunima Pal:-কাণ্ডের তদন্তে কনস্টেবল ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ, বুধে অরুণিমাকে

Arunima Pal:-কাণ্ডের তদন্তে কনস্টেবল ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ, বুধে অরুণিমাকে

কামড়ের সেই মুহূর্ত। (টুইটার)

ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ করলেন ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। ওই কনস্টেবলকে অফিসে ডেকেই জিজ্ঞাসাবাদ করেন তিনি।

চাকরিপ্রার্থী আন্দোলনকারী অরুণিমা পালকে কামড়-কাণ্ডে কনস্টেবল ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ করলেন ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। ওই কনস্টেবলকে অফিসে ডেকেই জিজ্ঞাসাবাদ করেন তিনি। আগামিকাল ডিসি সাউথের অফিসেই জিজ্ঞাসাবাদ করা হবে অরুণিমা পালকে।

মঙ্গলবার প্রায় আধ ঘণ্টা ধরে ইভা থাপাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সূত্রে জানা গিয়েছে, কী ঘটেছিল সে দিন? কেনই বা তিনি অরুণিমাকে কামড় দিলেন? তার আগে কী ঘটেছিল? তা ইভার কাছে বিস্তারিত জানতে চান ডিসি সাউথ। প্রায় আধ ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। এ দিন ইভাকে ছাড়াও ঘটনার সময় উপস্থিত আরও ২ মহিলা কনস্টেবলকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ৯ নভেম্বর ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে চাকরির দাবিতে বিক্ষোভ দেখাতে গিয়ে পুলিশের কামড় খান অরুণিমা। ঘটনার পর তাঁকে গ্রেফতার করে পুলিশ এবং আন্দোলনকারীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারাও দেওয়া হয়। প্রশ্ন ওঠে, যে পুলিশকর্মী কামড়ে দিলেন তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়া হল না কেন? আদালত থেকে জামিন পেয়ে যান অরণিমা।

এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় রাজনৈতিক বিতর্ক। এর পরই ঘটনার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন ডিসি সাউথ। ডেপুটি কমিশনার সাউথ (২) বুদ্ধদেব মুখোপাধ্যায় পুরো ঘটনা খতিয়ে দেখে রিপোর্ট দেবেন।

বন্ধ করুন