বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দূরপাল্লার ট্রেনের টিকিটের দামে মিলছে ১০ শতাংশ ছাড়, জেনে নিন কী ভাবে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

দূরপাল্লার ট্রেনের টিকিটের দামে মিলছে ১০ শতাংশ ছাড়, জেনে নিন কী ভাবে

  • IRCTC-র ওয়েবসাইট থেকে দূরপাল্লার ট্রেনের AC কামরার যে কোনও টিকিট কাটলে পাবেন ১০ শতাংশ ছাড়।

বাজার ঘাট সমস্ত জায়গায় ছাড় মিললেও ট্রেনের টিকিটে ছাড় পাওয়া ভারতবর্ষে প্রায় অসম্ভব। ছাত্র, সাংসদ, বিধায়ক, মহিলা বা প্রবীণরা ছাড় পেলেও সাধারণ মানুষের জন্য ছাড়ের কোনও ব্যবস্থা নেই ভারতীয় রেলে। আম আদমিকে টিকিট কাটতে হয় পুরো দাম দিয়েই। কিন্তু এবার এসেছে এক সুবর্ণ সুযোগ। তাতে আপনি IRCTC-র ওয়েবসাইট থেকে কাটা যে কোনও টিকিটের মূল্যে পেতে পারেন ১০ শতাংশ ছাড়। সঙ্গে রয়েছে আরও বিভিন্ন সুযোগ সুবিধা। 

সম্প্রতি একটি ক্রেডিট কার্ড লঞ্চ করেছে ভারতীয় রেল। IRCTC SBI RuPay কো-ব্র্যান্ডেড কার্ড নামে এই ক্রেডিট কার্ড ব্যবহার করে IRCTC-র ওয়েবসাইট থেকে দূরপাল্লার ট্রেনের AC কামরার যে কোনও টিকিট কাটলে পাবেন ১০ শতাংশ ছাড়। 

AC ফার্স্ট ক্লাস, AC সেকেন্ড ক্লাস, AC থ্রি টায়ার, একজিকিউটিভ চেয়ারকার, AC চেয়ারকারের টিকিটে IRCTC SBI RuPay কো-ব্র্যান্ডেড কার্ড ব্যবহার করে টিকিট কাটলে সঙ্গে সঙ্গে মিলবে ১০ শতাংশ ভ্যালু ব্যাক। সঙ্গে তাই নয়, অনলাইন লেনদেনের জন্য ধার্য অতিরিক্ত ১ শতাংশ মূল্যও দিতে হবে না আপনাকে। 

এছাড়া দেশের সমস্ত স্টেশনে প্রিমিয়াল লাউঞ্জে সময় কাটাতে পারবেন আপনি। সঙ্গে এই কার্ড ব্যবহার করে জ্বালানি তেল কিনলে মিলবে ১ শতাংশ ছাড়। সঙ্গে প্রতিবার কার্ড ব্যবহারের জন্য রয়েছে পয়েন্ট। সেই পয়েন্ট ব্যবহার করে ট্রেনের টিকিট কাটতে পারেন আপনি। কার্ড অ্যাক্টিভেট করে ৫০০ টাকা খরচ করলেই মিলবে ৩৫০ বোনাস পয়েন্ট। এই কার্ডে সাধারণ কেনাকাটাতেও রয়েছে আকর্ষণীয় সব ছাড়। 

ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে ৩১ ডিসেম্বরের মধ্যে ৫ কোটি গ্রাহকের কাছে এই কার্ড পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে তাদের। 

 

বন্ধ করুন