বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাস ভাড়া কত হবে? ঠিক করতে নয়া কমিটি গড়ছে পরিবহণ দফতর
বাস ভাড়া ঠিক করতে নয়া কমিটি গড়ছে পরিবহণ দফতর : ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
বাস ভাড়া ঠিক করতে নয়া কমিটি গড়ছে পরিবহণ দফতর : ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

বাস ভাড়া কত হবে? ঠিক করতে নয়া কমিটি গড়ছে পরিবহণ দফতর

এই কমিটির মধ্যে যেমন থাকবেন সাধারণ যাত্রীদের তরফে প্রতিনিধি, তেমনই থাকবেন বাস মালিক সংগঠনের সদস্যরা। এছাড়াও পরিবহণ দফতরের আধিকারিকরাও থাকবেন।

বাস ভাড়া ঠিক করতে এবার বড়সড় সিদ্ধান্ত নিচ্ছে পরিবহণ দফতর। এবার থেকে বাস ভাড়া নির্ধারণ করবে একটি বিশেষ কমিটি। সোমবার কসবার পরিবহণ ভবনে আধিকারিকদের সঙ্গে বৈঠকে এই নয়া কমিটি গড়ার সিদ্ধান্তের বিষয়ে জানালেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। বৈঠকে ক্রমাগত জ্বালানির দাম বাড়তে থাকায় বাস মালিকদের ভাড়াবৃদ্ধির দাবি নিয়ে সেই বৈঠকে আলোচনা হয়।

ফিরহাদ এই নতুন কমিটি গড়ার সিদ্ধান্তের কথা জানান যে, এই কমিটির মধ্যে যেমন থাকবেন সাধারণ যাত্রীদের তরফে প্রতিনিধি, তেমনই থাকবেন বাস মালিক সংগঠনের সদস্যরা। এছাড়াও পরিবহণ দফতরের আধিকারিকরাও থাকবেন। যাতে যে যার অসুবিধার বিষয় তুলে ধরতে পারেন। তাছাড়া যে কোনও সমস্যা দ্রুত সমাধান করা যেতে পারে। এছাড়াও বাস ভাড়া সম্পর্কিত যাবতীয় সিদ্ধান্ত নেবে এই অভিনব কমিটি। কমিটির রিপোর্টের উপর ভিত্তি করেই সামঞ্জস্যপূর্ণ ভাড়া নির্ধারণ করা হবে।

বৈঠক শেষে ফিরহাদ হাকিম অভিযোগ করেন যে, প্রতিদিনই পেট্রোল-ডিজেলের দাম বেড়েই চলেছে। এই অবস্থায় পরিষেবা বজায় রাখতে বাস মালিকরা অসুবিধার মধ্যে পড়ছেন। সেই জন্যই এই কমিটি গড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিনের বৈঠকে বেশ কয়েকটি বিষয়ের ওপর আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। এবার থেকে ব্যাটারিচালিত ই-বাস ব্যবহারে বেশি গুরুত্ব দেওয়ার বিষয়ে চিন্তাভাবনা করছে রাজ্য। একই সঙ্গে বেসরকারি বাসের অলাভজনক রুটগুলোর বদলে বিকল্প রুটের পারমিট দেওয়ার কথা ভাবছে পরিবহণ দফতর।

বন্ধ করুন