প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বিরাটিতে পৌঁছে গেল করোনা, ডায়ালিসিস করাতে গিয়ে সংক্রমণ মৃত্যু বৃদ্ধের

  • পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ১ এপ্রিল থেকে ভিআইপি রোডের ধারে একটি নার্সিংহোমে চিকিৎসা চলছিল ওই বৃদ্ধের। ডায়ালিসিস চলছিল তাঁর।

করোনা সংক্রমিত অবস্থায় মৃত্যু হল বিরাটির এক বাসিন্দার। বৃহস্পতিবার রাতে পার্ক সার্কাসের একটি বেসরকারি নার্সিংহোমে মৃত্যু হয় ৬২ বছর বয়সী ওই বৃদ্ধের। তাঁর ডায়ালিসিস চলছিল বলে জানা গিয়েছে। পরিবারের দাবি, হাসপাতাল থেকেই সংক্রমণ ছড়িয়েছে। মৃতের পরিবারের ৩ সদস্যকে কোয়ারেনটাইপে পাঠিয়েছে স্বাস্থ্য দফতর।

পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ১ এপ্রিল থেকে ভিআইপি রোডের ধারে একটি নার্সিংহোমে চিকিৎসা চলছিল ওই বৃদ্ধের। ডায়ালিসিস চলছিল তাঁর। যদিও তার সঙ্গেই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে রোগীর। এর পর রোগীকে ভেন্টিলেশনে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। এর পর তাঁকে স্থানান্তরিত করা হয় পার্ক সার্কাসের হাসপাতালে। সেখান থেকে বৃদ্ধের লালারসের নমুনা পাঠানো হয় করোনা পরীক্ষার জন্য। সেই রিপোর্ট পজিটিভ এসেছে। বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় বৃদ্ধর।

পরিবারের অভিযোগ, হাসপাতালে ডায়ালিসিস করাতে গিয়ে বৃদ্ধ COVID 19-এ আক্রান্ত হয়েছেন। যদিও তা মানতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসকরা বলছেন, কিডনির রোগীদের রোগ প্রতিরোধ ক্ষমতা সাধারণ মানুষের থেকে অনেকটা কম হয়। যার ফলে তাঁদের আক্রান্ত হয়ে পড়ার সম্ভাবনা অনেক বেশি। এই রোগীদের হাসপাতালে চিকিৎসার ক্ষেত্রে বিশেষ সতর্কতা গ্রহণ প্রয়োজন বলে মনে করছেন তাঁরা।



বন্ধ করুন