বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভাতা নয়, চাকরি চাই, মুখ্যমন্ত্রীর কারখানা উদ্বোধনের দিন ফের আওয়াজ তুলল বিজেপি
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য

ভাতা নয়, চাকরি চাই, মুখ্যমন্ত্রীর কারখানা উদ্বোধনের দিন ফের আওয়াজ তুলল বিজেপি

  • রাজ্য সরকারকে শমীকের কটাক্ষ, তৃণমূল বলছে বাংলাকে গুজরাট হতে দেব না। অথচ সেই গুজরাটেই শুধুমাত্র চলতি বছরে ২.৭৭ লক্ষ কোটি টাকার প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ এসেছে।

পানাগড়ে মুখ্যমন্ত্রীর কারখানা উদ্বোধনের দিনই রাজ্যের শিল্প আনার উদ্যোগকে কটাক্ষ করলেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। বুধবার এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘রাজ্যে বিনিয়োগের হিসাব এখনো প্রকাশ করতে পারল না রাজ্য সরকার’। সঙ্গে রাজ্যের শিল্পায়নের জন্য বিজেপি যে কেনও রকম সহযোগিতা করতে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

এদিন শমীকবাবু বলেন, রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার পর কোটি কোটি টাকা খরচ করে একাধিক শিল্প সম্মেলন হয়েছে। সেখানে রাজ্যের অর্থনীতির ভূয়সী প্রশংসা করেছেন অনেক শিল্পপতি। কিন্তু তাঁরা কেউ রাজ্যে বিনিয়োগ করেননি।

তাঁর দাবি, রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করেছিলেন শিল্প সম্মেলনে ১.৮৬ লক্ষ কোটি টাকার মউ সাক্ষরিত হয়েছে। তার মধ্যে ১ লক্ষ কোটি টাকার প্রকল্প বাস্তবায়িত হয়েছে। সাধারণত মউয়ের রাশির ১৫ শতাংশ পর্যন্ত বাস্তবায়িত হয়। তাই কোথায় ১ লক্ষ কোটি টাকা বিনিয়োগ হয়েছে তা জানতে চেয়েছিল বিরোধীরা। সেই তালিকা আজও প্রকাশ করতে পারেনি সরকার।

সঙ্গে রাজ্য সরকারকে শমীকের কটাক্ষ, তৃণমূল বলছে বাংলাকে গুজরাট হতে দেব না। অথচ সেই গুজরাটেই শুধুমাত্র চলতি বছরে ২.৭৭ লক্ষ কোটি টাকার প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ এসেছে।

বুধবার পানাগড় শিল্পতালুকে একটি পলিফিল্ম কারখানার শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। ৪০০ কোটি টাকা বিনিয়োগে তৈরি হবে এই কারখানা।

 

বন্ধ করুন