বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ৬২ হাজার ভোটে রেকর্ড জয়, জাভেদ পুত্রকে মেয়র বা উপমুখ্যমন্ত্রী করার দাবি সুকান্তর
সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার।
সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার।

৬২ হাজার ভোটে রেকর্ড জয়, জাভেদ পুত্রকে মেয়র বা উপমুখ্যমন্ত্রী করার দাবি সুকান্তর

  • ফৈয়াজ আহমেদ খান ৬৬ নম্বর ওয়ার্ডে রেকর্ড ৬২,০৪৫ ভোটে জয়ী হয়েছেন। এই বিপুল জয়কে কটাক্ষ বিজেপির।

পশ্চিমবঙ্গের বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী জাভেদ  খানের ছেলে ফৈয়াজ আহমেদ খান ৬৬ নম্বর ওয়ার্ডে রেকর্ড ৬২,০৪৫ ভোটে জয়ী হয়েছেন। এই বিপুল ব্যবধাধানের জয়কে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বললেন, ‘ফৈয়াজ যখন এত জনপ্রিয়, তাঁকে মেয়র বা উপ-মুখ্যমন্ত্রী করে দেওয়া হোক।’

তৃণমূল এবার দ্বিতীয় প্রজন্মের রাজনীতিকদের তুলে ধরতে অনেক নেতা মন্ত্রীর ছেলে মেয়েদের টিকিট দিয়েছিল পুরভোটে। সেই ধারাতেই ৬৬ নম্বর ওয়ার্ডে টিকিট পেয়েছিলেন জাভেদ পুত্র। বিগত দেড় দশকেরও বেশি সময় ধরে ৬৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন জাভেদ। এবার সেই ওয়ার্ডে ৬২ হাজারেরও বেশি ভোটে জিতে নজর কেড়েছেন নবাগত ফৈয়াজ। যদিও এই ফলকে ‘হাতিয়ার’ করেই ছাপ্পা ভোটের অভিযোগে সরব হয়েছে বিজেপি।

বিজেপির সংবাদ সম্মেলনে সুকান্তবাবু বলেন, ‘সর্বোচ্চ ভোট পেয়েছেন জাভেদ খানের ছেলে ফৈয়াজ খান। তিনি পুরভোটে রেকর্ড গড়েছেন। এমন জনসমর্থন মমতা বন্দ্যোপাধ্যায়েরও নেই। তাঁকেই উপমুখ্যমন্ত্রী করা হোক।’ বিরোধীদের দাবি, লাগামহীন অনিয়ম হয়েছে কলকাতা পৌরভোটে৷ বিরোধী দলনেতা বলেছেন, ভোটের নামে হয়েছে প্রহসন৷ উঠেছে পুনর্নির্বাচনের দাবি৷ শাসকদলের বিরুদ্ধে ইতিমধ্যেই বিরোধী শিবির হাইকোর্টের দ্বারস্থও হয়েছে৷ যদিও তৃণমূল এই সব অভিযোগে পাত্তা দিতে রাজি নয়।

বন্ধ করুন