বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপির অফিস থেকে ফোন লালবাজারে, তৃণমূল নেতাদের গ্রেফতারে তোলপাড়

বিজেপির অফিস থেকে ফোন লালবাজারে, তৃণমূল নেতাদের গ্রেফতারে তোলপাড়

বিজেপি অফিস। ফাইল ছবি–এএনআই।

কিন্তু সিবিআই এই চার দাপুটে নেতাকে গ্রেফতার করে নিজাম প্যালেসে নিয়ে যেতেই ৬ নম্বর মুরলিধর সেন লেনের অফিস থেকে ফোন যায় লালবাজারে।

আজ সাত সকালে পরপর গ্রেফতার চার নেতা। প্রত্যেকেই হেভিওয়েট নেতা। এদের মধ্যে শোভন চট্টোপাধ্যায় তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে বিশেষ কোন সাফল্য পাননি। তবে বাকি তিনজন বাংলার রাজনীতির দাপুটে নেতা হিসেবেই পরিচিত। তাঁদের গ্রেফতারির পর তাই বিক্ষোভ আছড়ে পড়েছে রাজ্যজুড়ে। কিন্তু সিবিআই এই চার দাপুটে নেতাকে গ্রেফতার করে নিজাম প্যালেসে নিয়ে যেতেই ৬ নম্বর মুরলিধর সেন লেনের অফিস থেকে ফোন যায় লালবাজারে। আর এই ফোন নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজ্য–রাজনীতিতে।

এই চর্চার কারণ ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় এবং সুব্রত মুখোপাধ্যায়কে সিবিআই গ্রেফতার করার পর্ বিজেপি অফিস থেকে ফোন যায় লালবাজারে। রাজ্য বিজেপি নেতাদের মনে হয়েছিল এই গ্রেফতারে আক্রমণ নেমে আসতে পারে বিজেপির রাজ্য দফতরে। এখন প্রশ্ন উঠছে, তাহলে বিজেপি নেতারা কী বুঝতে পেরেছিলেন এটা অনৈতিক গ্রেফতার?‌ তাহলে আশঙ্কার কারণ দেখা দিল কেন?‌ হামলার আশঙ্কায় লালবাজারে ফোন করে নিরাপত্তা চাওয়া হয়েছে। বিজেপির মুরলীধর সেন লেনের অফিস এবং হেস্টিংসের নির্বাচনী অফিসে বাড়তি নিরাপত্তা দেওয়ার আর্জি জানানো হয়েছে।

আর এই ফোনের পর সুরক্ষা পেতেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। ততক্ষণে গোটা রাজ্য জ্বলে উঠেছে। সিবিআই দফতরের বাইরে ইটবৃষ্টি শুরু হয়েছে। চেতলা এলাকা অগ্নিগর্ভ হয়ে উঠেছে। রাজভবন কার্যত ঘিরে ফেলেছে তৃণমূল কংগ্রেসের নেতা, কর্মী–সমর্থকরা। বিক্ষোভের ছবি আসছে একাধিক জেলা থেকেও। কোথাও টায়ার জ্বালিয়ে, কোথাও রাস্তা বন্ধ করে বিক্ষোভ দেখাচ্ছেন কর্মীরা।

এখন প্রশ্ন উঠছে, শুভেন্দু অধিকারী বা মুকুল রায়কে কেন গ্রেফতার করা হল না? দলের পক্ষ থেকে সৌগত রায়, কল্যান বন্দ্যোপাধ্যায়ের মতো নেতারাও দাবি করেছেন সিবিআইয়ের গ্রেফতারি আসলে বিজেপির রাজনৈতিক প্রতিহিংসা। যদিও এই দাবি মানতে নারাজ বিজেপি। এই ঘটনাকে নিছক আইনি পদক্ষেপ হিসেবেই বর্ণনা করছেন বঙ্গ বিজেপির নেতারা। তবে এই ঘটনায় গোটা রাজ্য অগ্নিগর্ভ হয়ে উঠেছে।

বাংলার মুখ খবর

Latest News

KKR vs SRH Qualifier 1 Live: ভেস্তে যাবে না তো কোয়ালিফায়ার, আকাশে চোখ সমর্থকদের 'নিষিদ্ধ' করে মানহানি করল কমিশন, ‘ফাইনাল চান্স’ দিয়ে আদালতে যাবেন, দাবি অভিজিতের 'আলাদা বলে কিছু মনে হচ্ছে না...' জন্মদিনে মন খারাপ কনীনিকার, কী হল অভিনেত্রীর? Kolkata Knight Riders বনাম Sunrisers Hyderabad ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? শাহজাহাঁকে আমার হাতে তুলে দিন ১০ মিনিটে হিসাব মিটিয়ে দেব: হেমন্ত বিশ্বশর্মা অখিলেশের সভায় ধুন্ধুমার! ছোড়া হল চেয়ার-জুতো, মাইকের গোছা টেনে নামানোর চেষ্টা চা দিবস উপলক্ষে রইল দুর্দান্ত রেসিপি, খেয়ে দেখুন তো, ভালো লাগে কি না IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে কান ফেস্টিভ্যালে এবার ভারতীয় কনটেন্ট ক্রিয়েটররাও!

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.