বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌দুগ্ধজাত পণ্য মানুষের কাছে পৌঁছে দিতে হবে’‌, মন্তব্যের পর ট্রোলড দিলীপ ঘোষ
নেটিজেনজের ট্রোলের মুখে পড়েছেন বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।
নেটিজেনজের ট্রোলের মুখে পড়েছেন বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

‘‌দুগ্ধজাত পণ্য মানুষের কাছে পৌঁছে দিতে হবে’‌, মন্তব্যের পর ট্রোলড দিলীপ ঘোষ

  • মঙ্গলবার বিশ্ব দুগ্ধ দিবসে নিজের ফেসবুকে একটি বিশেষ বার্তা দিয়েছেন দিলীপ ঘোষ। আর তার পর থেকেই নেটিজেনজের ট্রোলের মুখে পড়েছেন তিনি। যা নিয়ে হাসির রোল উঠেছে।

বরাবরই দুধ–গোমাতা–গরুর কুঁজ–গোবর–মূত্র নিয়ে মন্তব্য করে এসেছেন তিনি। একবার গরুর কুঁজে সোনা আছে বলেও দাবি করেছিলেন। এবার গরুর দুধ এবং দুগ্ধজাত পণ্যকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার বার্তা দিলেন খড়গপুরের সাংসদ দিলীপ ঘোষ। মঙ্গলবার বিশ্ব দুগ্ধ দিবসে নিজের ফেসবুকে একটি বিশেষ বার্তা দিয়েছেন দিলীপ ঘোষ। আর তার পর থেকেই নেটিজেনজের ট্রোলের মুখে পড়েছেন তিনি। যা নিয়ে হাসির রোল উঠেছে।

একুশের বিধানসভা নির্বাচনে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। সঙ্গে এসেছিলেন কেন্দ্রীয় মন্ত্রীরা। এমনকী স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু নির্বাচনী প্রচারে যে দাবি করা হয়েছিল তার পরিবর্তে ভরাডুবি হয়েছে গেরুয়া শিবিরের। তারপর থেকেই বিজেপির রাজ্য সভাপতি একটু চুপ মেরে গিয়েছেন। এবার তিনি টুইট করেছেন। ব্যস, নেটাগরিকরা ছেঁকে ধরেছেন। ঠিক কী লিখেছেন দিলীপ ঘোষ?‌ তিনি লিখেছেন, ‘‌বিশ্বের বাজারে দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য তুলে ধরা এবং দুগ্ধ সমবায় গড়ে তোলার নেপথ্যে সর্দার বল্লভভাই প্যাটেলের অবদান ছিল অপরিসীম। বিশ্ব দুগ্ধ দিবসে দুগ্ধ ও দুগ্ধজাত পণ্যকে আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে দেওয়াই হোক লক্ষ্য।’‌

উল্লেখ্য, আগে বর্ধমান শহরের টাউনহলে ‘‌ঘোষ এবং গাভি কল্যাণ সমিতি’‌র অনুষ্ঠানে যোগ দিয়ে দিলীপ ঘোষ দাবি করেন, ‘‌বিদেশি গরু গো মাতা নয়। আমাদের দেশি গাভির পিঠের কুঁজে সোনা থাকে। তাই দেশি গরুর দুধের রং সোনালি হয়। আর বিদেশি গরু তো হাম্বা হাম্বাও ডাকে না।’‌ এই মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় মিম–এর ঝড় উঠে। এমনকী দেশি গরুর কুঁজে থাকা স্বর্ণনাড়িতে সূর্যের আলো পড়লে সেখান থেকে সোনা তৈরি হয় বলেছিলেন তিনি। তার জন্য নেটপাড়ায় ট্রোলড হতে হয়েছিল তাঁকে।

এবার অবশ্য তোমন কোনও বিতর্ক তৈরি করেননি তিনি। কিন্তু তা সত্ত্বেও বিশ্ব দুগ্ধ দিবসে দিলীপ ঘোষের এই বার্তাকেও মজার খোরাক করেছেন নেটিজেনরা। এক নেটিজেন লিখেছেন, ‘‌এবার সত্যিই সোনা পাওয়া গিয়েছে।’‌ আর একজন লিখেছেন, ‘‌আরে পালিয়ে আসুন। গরুটি অতো বড় সিং নিয়ে আপনার দিকে যেভাবে চেয়ে আছে তাতে রীতিমতো ভয় লাগছে।’‌ এখানেই শেষ নয়, আবার অনেকে লিখেছেন, ‘‌দুধের বদলে সোনা দিলে মানুষের বেশি উপকার হবে।’‌ একজন লিখছেন, ‘‌কাকা গোয়ালে ফিরে গিয়েছে।’‌ এই ধরনের পোস্টে এবং কমেন্টে ট্রোলড করা হয়েছে দিলীপ ঘোষকে।

বন্ধ করুন