বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কোঝিগোড়ে দু'টুকরো বিমানে বিমানকর্মী ছিলেন বাঙালি যুবক, উদ্ধারে নেমে আহত অভীক
এয়ার ইন্ডিয়ার বিমানকর্মী অভীক বিশ্বাস 
এয়ার ইন্ডিয়ার বিমানকর্মী অভীক বিশ্বাস 

কোঝিগোড়ে দু'টুকরো বিমানে বিমানকর্মী ছিলেন বাঙালি যুবক, উদ্ধারে নেমে আহত অভীক

  • দুর্ঘটনাগ্রস্ত বিমান থেকে একে একে যাত্রীদের উদ্ধারে নামেন তিনি নিজে। উদ্ধার কাজ শেষে গভীর রাতে কোন্নগরে ফোন করেন মা ভারতী বিশ্বাসকে।

কেরলের কোঝিগোড়ে এয়ার ইন্ডিার দুর্ঘটনাগ্রস্ত বিমানে ছিলেন পশ্চিমবঙ্গের এক যুবকও। বিমানকর্মীদের দলে সামিল ছিলেন কোন্নগরের বাসিন্দা অভীক বিশ্বাস। দুর্ঘটনার পরেও নিজের কর্তব্যে অবিচল থাকেন অভীক। বহু যাত্রীকে ভেঙে যাওয়া বিমান থেকে উদ্ধার করেন তিনি। উদ্ধারকাজে নেমে আহত হয়েছেন তিনি নিজেও। 

কোন্নগরের সিদ্ধেশ্বরীতলার বাসিন্দা অভীক ছিলেন এয়ার ইন্ডিয়ার দুর্ঘটনাগ্রস্ত উড়ান IX-1344 –এর অন্যতম বিমানকর্মী। শুক্রবার সন্ধে ৭.৪১ মিনিটে প্রবল বৃষ্টির মধ্যে কোঝিগোড় বিমানবন্দরে নামতে গিয়ে রান ওয়ে থেকে পিছলে যায় বিমানটি। তার পর তা গিয়ে পড়ে ৩০ ফুট গভীর খাদে। পতনের অভিঘাতে ২ টুকরো হয়ে যায় বিমান। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২ পাইলট-সহ ১৮ জনের। আহত হয়েছে ১৭৩ জন যাত্রী। 

সেই বিমানের অন্যতম বিমানকর্মী ছিলেন অভীক। দুর্ঘটনাগ্রস্ত বিমান থেকে একে একে যাত্রীদের উদ্ধারে নামেন তিনি নিজে। উদ্ধার কাজ শেষে গভীর রাতে কোন্নগরে ফোন করেন মা ভারতী বিশ্বাসকে। জানান তাঁর আঘাত গুরুতর নয়। উদ্ধারকাজে নেমে পায়ে চোট লেগেছে তাঁর।

ভারতীদেবী জানান, ‘এত বড় দুর্ঘটনার পর ছেলের গলার আওয়াজ শুনতে পেয়েছি এটাই শান্তির।’ 

 

বন্ধ করুন