বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পদ তৈরির জন্য আইনি পরামর্শ নিতে আমিই বলেছিলাম, স্বীকারোক্তি ব্রাত্যর

পদ তৈরির জন্য আইনি পরামর্শ নিতে আমিই বলেছিলাম, স্বীকারোক্তি ব্রাত্যর

ব্রাত্য বসু। ফাইল ছবি

এদিন কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে হাজিরা দেন শিক্ষাসচিব মণীশ জৈন। তাঁর কাছে বিচারপতি জানতে চান, কার নির্দেশে অযোগ্যদের পুনর্নিয়োগের জন্য শূন্যপদ তৈরি করা হয়েছিল।

অযোগ্যদের পুনর্নিয়োগের জন্য পদ তৈরি করতে শিক্ষা সচিবকে আইনি পরামর্শ নিতে বলেছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শুক্রবার আদালতকে একথা জানান খোদ শিক্ষা সচিব মণীশ জৈন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সেকথা স্বীকার করে নিলেন শিক্ষামন্ত্রী নিজে। তবে আদালতের প্রক্রিয়া নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি।

এদিন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, ‘অবশ্যই মন্ত্রিসভায় সিদ্ধান্ত হয়েছিল। তার পর আমি আইনি পরামর্শ নিতে বলেছিলাম। মাননীয় বিচারপতি কী জানতে চেয়েছেন, আর শিক্ষা সচিব তাঁকে কী জানিয়েছেন, সব আদালতে হয়েছে। আইনি বিষয়ের আইনি ব্যাখ্যা থাকে। এ নিয়ে আমার এখন কিছু বলার নেই। কিছু বলার হলে নিশ্চই উপযুক্ত জায়গা থেকে বলা হবে’।

এদিন কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে হাজিরা দেন শিক্ষাসচিব মণীশ জৈন। তাঁর কাছে বিচারপতি জানতে চান, কার নির্দেশে অযোগ্যদের পুনর্নিয়োগের জন্য শূন্যপদ তৈরি করা হয়েছিল। জবাবে শিক্ষাসচিব বলেন, শূন্যপদ তৈরির নির্দেশ দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এব্যাপারে আইন দফতরের সঙ্গে পরামর্শ করার নির্দেশ দিয়েছিলেন তিনি। তাদের সঙ্গে আলোচনা করে পদ তৈরির নোট মন্ত্রিসভায় পাঠানো হয়। মন্ত্রিসভা পদ তৈরির জন্য প্রস্তাব গ্রহণ করে।

 

বন্ধ করুন