বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Budge Budge: খাদিকুলের পর বজবজ বিস্ফোরণের তদন্তভারও CIDকে, বিস্ফোরক আইনের ধারা দেওয়া হবে কি?

Budge Budge: খাদিকুলের পর বজবজ বিস্ফোরণের তদন্তভারও CIDকে, বিস্ফোরক আইনের ধারা দেওয়া হবে কি?

বজবজ বিস্ফোরণের পর ঘটনাস্থলের ছবি। 

সোমবার সকাল থেকে বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমে শোরগোল শুরু হয়। কিন্তু ঘটনাস্থলে সাংবাদিকদের ঢুকতে বাধা দেয় পুলিশ ও স্থানীয়রা। বেলা গড়াতে এই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দিল রাজ্য সরকার। বজবজ থানাকে এই বিস্ফোরণ সংক্রান্ত যাবতী নথি সিআইডির হাতে তুলে দিতে বলা হয়েছে।

বজবজে অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দিল রাজ্য সরকার। সোমবার দুপুরে নবান্ন সূত্রে এই খবর পাওয়া গিয়েছে। রবিবার সন্ধ্যায় ওই বিস্ফোরণে ১ নাবালিকা ও ২ মহিলার মৃত্যু হয়েছে। ঘটনার পর এলাকায় তল্লাশি চালিয়ে প্রচুর অবৈধ বাজি উদ্ধার করেছে পুলিশ।

রবিবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিট নাগাদ বজবজের নন্দরামপুরের দাসপাড়ায় একটি অবৈধ বাজি কারখানায় বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জনের। অন্যজনের বেহালা ESI হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মৃত্যু হয়। এই ঘটনায় রাত থেকেই এলাকায় তল্লাশি শুরু করে বজবজ থানার পুলিশ। রাতভর পুলিশি তল্লাশিতে প্রচুর অবৈধ বাজি উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। বেআইনি বাজি মজুতের অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৩২ জনকে। 

সোমবার সকাল থেকে বিষয়টি নিয়ে সংবাদ মাধ্যমে শোরগোল শুরু হয়। কিন্তু ঘটনাস্থলে সাংবাদিকদের ঢুকতে বাধা দেয় পুলিশ ও স্থানীয়রা। বেলা গড়াতে এই ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দিল রাজ্য সরকার। বজবজ থানাকে এই বিস্ফোরণ সংক্রান্ত যাবতী নথি সিআইডির হাতে তুলে দিতে বলা হয়েছে।

বলে রাখি, গত সপ্তাহে এগরার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে ১২ জনের মৃত্যু হয়। পরদিনই সেই ঘটনার তদন্তভার সিআইডির হাতে তুলে দিয়েছিল রাজ্য সরকার। ওদিকে ঘটনার পর পুলিশের দায়ের করা FIR-এ বিস্ফোরক আইনের কোনও ধারা দেওয়া যায়নি। এই ধারা দিলে ওই FIR সংক্রান্ত তথ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে পাঠানো বাধ্যতামূলক। তার ভিত্তিতে NIA তদন্ত হবে কি না তার সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্র। প্রশ্ন ওঠে, তাহলে NIA তদন্ত রুখতেই কি খাদিকুল বিস্ফোরণে বিস্ফোরক আইনের ধারা দিল না পুলিশ? এবার দেখার বজবজ বিস্ফোরণেও সেই ঘটনার পুনরাবৃত্তি হয় কি না।

 

বাংলার মুখ খবর

Latest News

পরিত্যক্ত বাড়ি ভাঙতে গিয়ে মিলল কালী মূর্তি! ঘটনা প্রকাশ্যে আসতেই ভিড় ভক্তদের ‘মুসলিম মানেই আপনি একা, গোটা বিশ্ব আপনাকে বলবে সন্ত্রাসবাদী’, বিস্ফোরক লাকি আলি ডেডলাইন পার, এখনও এল না নয়া তেজস ফাইটার, ‘বৃদ্ধ’-কে হাতে নিয়ে চিন্তায় বায়ুসেনা ভারতীয়কে মহাকাশে পাঠাবে NASA, ISRO-র নভোচরের সঙ্গে দেখা করতে মুখিয়ে সুনীতা মালপত্র সরানোর সুযোগ না দিয়েই রাতে নিউটাউনে বুলডোজার দিয়ে ভাঙা হল দোকান নাগেরবাজার ভয়াবহ অগ্নিকাণ্ড, পরপর কারখানায় আগুন, ঘটনাস্থলে দমকলের ২০ ইঞ্জিন বিক্রমের জন্য এল 'ম্যাডি' মাধবনের শুভেচ্ছা, কেন জানেন? দেখবি আর জ্বলবি! আনোয়ারের দলবদলের গল্পে নতুন মোড়, মোহনবাগানের পোস্ট ঘিরে জল্পনা রাধিকার বিয়ের আগেই কান্নায় ভেঙে পড়লেন মেয়ের বাবা! কারণটি কী UGC NET পরীক্ষা বাতিলের 'দরকারই' ছিল না, CBI তদন্তে উঠে এল নয়া তথ্য

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.