বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে বাগদার ‘রঞ্জন’ চন্দন মণ্ডলকে হাজিরার নির্দেশ আদালতের

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে বাগদার ‘রঞ্জন’ চন্দন মণ্ডলকে হাজিরার নির্দেশ আদালতের

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

অভিযুক্ত ওই ব্যক্তিকে ‘রঞ্জন’ বলে উল্লেখ করে বছরখানেক আগে ইউটিউবে একটি বয়ান পোস্ট করেন উপেনবাবু। তাতে তিনি দাবি করেন, ওই ব্যক্তি মোটা টাকার বিনিময়ে সরকারি চাকরির নিশ্চিত ব্যবস্থা করে দেন।

প্রাথমিক নিয়োগ দুর্নীতির অন্যতম কুশীলব ‘রঞ্জন’কে তলব করল আদালত। শুক্রবার তাঁকে আদালতে হাজিরা দিতে বলেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এছাড়া নিয়োগ কমিটির ২ সদস্যকেও সেদিন আদালতে হাজির হতে বলেছেন বিচারপতি। তবে ছাড় দেওয়া হয়েছে ৮৫ বছর বয়সী আরেক সদস্য সিস্টার এমিলিয়াকে হাজিরা থেকে রেহাই দিয়েছে আদালত।

প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে বাগদার জনৈক তৃণমূল নেতার নাম প্রথম উল্লেখ করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রাক্তন গোয়েন্দা কর্তা উপেন বিশ্বাস। অভিযুক্ত ওই ব্যক্তিকে ‘রঞ্জন’ বলে উল্লেখ করে বছরখানেক আগে ইউটিউবে একটি বয়ান পোস্ট করেন উপেনবাবু। তাতে তিনি দাবি করেন, ওই ব্যক্তি মোটা টাকার বিনিময়ে সরকারি চাকরির নিশ্চিত ব্যবস্থা করে দেন। কোনও কারণে চাকরি দিতে না পারলে সুদ সমেত টাকা ফেরত দেয় রঞ্জন। উপেনবাবু আরও দাবি করেন, তিনি জানতে পেরেছেন, গাড়িতে বস্তা ভরে কলকাতা যেতেন রঞ্জন। সেই বস্তায় টাকা থাকতে পারে বলে অনুমার তাঁর। এর পর আদালতে তিনি জানান ‘রঞ্জন’ নামে উল্লেখ করা ওই ব্যক্তির আসল নাম চন্দন। এর পরই চন্দনের ভূমিকা তদন্ত করে দেখতে সিবিআইকে নির্দেশ দেয় আদালত।

ওদিকে উপেনবাবুর ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থেকেই বাগদায় নিজের বাড়িতে দেখা নেই চন্দন মণ্ডলের। তিনি কোথায় রয়েছেন তাও জানেন না পরিবারের সদস্যরা।

এই পরিস্থিতিতে শুক্রবার চন্দন মণ্ডলকে সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়। হাজিরা এড়ালে তাঁর বিরুদ্ধে জারি হতে পারে গ্রেফতারি পরোয়ানা।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.