বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Car Parking: ৬ তলা পার্কিং লট কলকাতায়, কত গাড়ি ধরবে? উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

Car Parking: ৬ তলা পার্কিং লট কলকাতায়, কত গাড়ি ধরবে? উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

মাল্টি লেভেল কার পার্কিং কলকাতায়, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী (PTI Photo)  (PTI)

রাস্তায় নারী সুরক্ষার উপরেও জোর দেন তিনি। শহরের গাড়ির গতিবিধি, গতি নিয়ন্ত্রণ, নারীদের সুরক্ষা সব ক্ষেত্রে জোর দিচ্ছে পুলিশ প্রশাসন।

কলকাতায় গাড়ি পার্কিং করতে ঘাম ছোটে অনেকেরই। তবে এবার একেবারে বহুতল গাড়ি পার্কিং কলকাতার আলিপুরে। মাল্টি লেভেল কার পার্কিং। চিডি়য়াখানায় গাড়ি নিয়ে বেড়াতে গেলে এবার আর পার্কিং নিয়ে ভাবতে হবে না। একেবারে ৬ তলা বিশিষ্ট পার্কিং লট। সব মিলিয়ে অন্তত ৪০০টি গাড়ি ঠাঁই পাবে এই গাড়িতে।মুখ্যমন্ত্রীর দেওয়া নাম সম্পন্ন। কী কী থাকতে পারবে এই পাার্কিং লটে?

পূর্ত দফতর সূত্রে খবর, সব মিলিয়ে ৩৩০টি গাড়ি ও ৫৫টি বাইক, ২০টি বাস রাখা যাবে এই পার্কিং লটে। একেবারে আধুনিকতম ব্যবস্থা। কাছেই থাকবে ফুড কোর্ট। সেখানে কিছুটা সুলভে খাওয়া দাওযা করে নেওয়া যাবে।

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই পার্কিং লটের উদ্বোধন করেন। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পাশেই আলিপুর চিড়়িয়াখানা। কাছেই আলিপুর জেল সংগ্রহশালায়।সেখানে যারা গাড়ি নিয়ে আসবেন তাদের আর রাস্তার ধারে গাড়ি দাঁড় করাতে হবে না। এখানে গাড়ি রাখলে যেমন সুরক্ষিত থাকবে তেমনি রাস্তার ধারে গাড়ি দাঁড় করানো না থাকায় অন্যান্য গাড়ির গতিও বাড়বে। এদিকে আগামীদিনে এই কার পার্কিং লট আরও চারটি তলা বৃদ্ধি করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

এর সঙ্গেই মুখ্যমন্ত্রীর আশ্বাস, আগামী পয়লা বৈশাখের আগে ধনধান্য স্টেডিয়ামও খুলে দেওয়া হবে। শাঁখের মতো দেখতে এই স্টেডিয়াম। এই স্টেডিয়ামকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে উৎসাহ আরও বাড়বে বলে আশাবাদী মুখ্যমন্ত্রী।

এর সঙ্গে প্য়ানিক বাটন নিয়েও মতামত দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, শহরের সমস্ত গাড়ির সুরক্ষার উপর নজর রাখা হবে। কোনও কারণে গাড়ির আরোহী বা চালক সমস্যায় পড়লে তিনি প্যানিক বোতাম টিপতে পারেন। আর তখনই গাড়ির কাছে পৌঁছে যাবে পুলিশ। মূলত সুরক্ষার উপর এদিন জোর দেন মুখ্যমন্ত্রী।

পাশাপাশি রাস্তায় নারী সুরক্ষার উপরেও জোর দেন তিনি। শহরের গাড়ির গতিবিধি, গতি নিয়ন্ত্রণ, নারীদের সুরক্ষা সব ক্ষেত্রে জোর দিচ্ছে পুলিশ প্রশাসন।

তবে এই আধুনিক পার্কিং সিস্টেম নিঃসন্দেহে কলকাতার মুকুটে অন্য়তম পালক হিসাবেই গণ্য করছেন অনেকে। অনেকের মতে, কলকাতায় গাড়ির সংখ্যা ক্রমে বাড়ছে। পার্কিং একটা বড় সমস্যার ব্যাপার। তবে এবার কম জায়গায় বেশি গাড়ি রাখার ক্ষেত্রে নতুন এই ব্যবস্থা কার্যকরী হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.