বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনাভাইরাস নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে গ্রেফতারির মুখে শিক্ষিকা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

করোনাভাইরাস নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে গ্রেফতারির মুখে শিক্ষিকা

  • জামিন না নিলে তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে জানিয়েছেন পুলিশ সুপার অমিতাভ মাইতি।

করোনা নিয়ে গুজব ছড়ানোয় আলিপুরদুয়ারে এক শিক্ষিকার বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। তাঁর বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা হয়েছে। জামিন না নিলে তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে জানিয়েছেন পুলিশ সুপার অমিতাভ মাইতি।

করোনাভাইরাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ালে কড়া পদক্ষেপ করা হবে বলে বুধবারও সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এব্যাপারে পুলিশ কাউকে ছেড়ে কথা বলবে না। বিভিন্ন সংবাদমাধ্যমের নাম ব্যবহার করে গুজব ছড়ালেও রক্ষে নেই বলে সতর্ক করে দিয়েছেন তিনি। এরই মধ্যে আলিপুরদুয়ারে শিক্ষিকার বিরুদ্ধে অসত্য সংবাদ প্রচারের অভিযোগ উঠল।

পুলিশের তরফে জানানো হয়েছে, ওই শিক্ষিকা সোশ্যাল মিডিয়ায় এমন তথ্য প্রকাশ করেছেন যার বাস্তবতা নেই। ফলে তাঁর বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা করা হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষিকা আদালত থেকে জামিন না নিলে তাঁকে গ্রেফতার করা হতে পারে।

দিন কয়েক আগেই করোনাভাইরাসের সঙ্গে একটি ধর্মগ্রন্থের নাম জুড়ে আলিপুরদুয়ারে গ্রেফতার হয়েছেন এক বিজেপি নেতা। পুলিশের তরফে জানানো হয়েছিল, ওই পোস্টের জেরে জেলার আইন – শৃঙ্খলার সমস্যা হতে পারত। তার জেরেই সাবধানতামূলক ব্যবস্থা হিসাবে রতন তরফদার নামে ওই বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়েছিল।


বন্ধ করুন