বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিশীথের কনভয়ে হামলার ঘটনায় পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগে হাইকোর্টে CBI

নিশীথের কনভয়ে হামলার ঘটনায় পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগে হাইকোর্টে CBI

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির এজলাসে সিবিআই অভিযোগ করে, আদালতের নির্দেশ সত্বেও নিশীথের কনভয়ে হামলার ঘটনার তদন্তে কোনও সহযোগিতা করছে না রাজ্য পুলিশ। এমনকী কেসের নথিও হস্তান্তর করতে রাজি নয় তারা।

নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার তদন্তে পুলিশি অসহযোগিতার অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল সিবিআই। তদন্তকারীদের দাবি, মামলার নথি পর্যন্ত হস্তান্তর করছে না কোচবিহার জেলা পুলিশ। ওদিকে রাজ্যের দাবি, হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে তারা। যদিও সুপ্রিম কোর্ট হাইকোর্টের নির্দেশে এখনো কোনও স্থগিতাদেশ দেয়নি।

গত ২৬ ফেব্রুয়ারি কোচবিহারের বুড়িরহাটে স্থানীয় বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা হয়। প্রথমে নিশীথের কনভয়ে কালো পতাকা দেখান তৃণমূল কর্মীরা। পরে কনভয়ের গাড়িতে ভাঙচুর এমনকী গুলি চালানোর অভিযোগ ওঠে। সেই ঘটনায় উলটে বিজেপি কর্মীদের বিরুদ্ধেই মামলা দায়ের করেন সাহেবগঞ্জ থানার পুলিশ। নিশীথের কনভয়ে হামলার ঘটনায় সিবিআই তদন্ত দাবি করে হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী। সেই মামলায় গত মঙ্গলবার সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ। হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে বুধবারই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য। যদিও হাইকোর্টের নির্দেশে কোনও স্থগিতাদেশ দেয়নি সর্বোচ্চ আদালত।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির এজলাসে সিবিআই অভিযোগ করে, আদালতের নির্দেশ সত্বেও নিশীথের কনভয়ে হামলার ঘটনার তদন্তে কোনও সহযোগিতা করছে না রাজ্য পুলিশ। এমনকী কেসের নথিও হস্তান্তর করতে রাজি নয় তারা। রাজ্যের তরফে দাবি করা হয়, বিষয়টি সুপ্রিম কোর্টের বিচারাধীন। তাই নথি হস্তান্তর করা হয়নি। তখন আদালতের তরফে জানানো হয়, যেহেতু হাইকোর্টের নির্দেশে সর্বোচ্চ আদালত কোনও স্থগিতাদেশ জারি করেনি তাই সিবিআইকে সহযোগিতা করতেই হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস মাথায় উকুন! পা চুলকাতে চুলকাতে রান্না,নোংরা শিবানীর সঙ্গে কৃতিকা ঝগড়া, হাতাহাতি Bangladesh Women বনাম Malaysia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝরাতে হাসপাতালে ভর্তি করতে হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে, কেমন আছেন এখন?‌ শ্রাবণ শিবরাত্রি কবে? কেন এটিকে এত বিশেষ বলে মনে করা হয়, জেনে নিন কাঠমান্ডুতে টেক-অফের সময় দুর্ঘটনার কবলে যাত্রীবোঝাই বিমান, মৃত্যু প্রায় সবার বিশ্ব মহাকাশ পুরস্কার পাবে ISRO, চন্দ্রযান-৩ সফল হওয়ায় ভারতের নতুন রেকর্ড মিথ্যে বলে শ্যামৌপ্তিকে পটিয়ে ফাঁসল নীল, প্রকাশ্যে ধারাবাহিক অমর সঙ্গীর প্রোমো সিলিং ফ্যানে নোংরা জমে আছে? ফ্যান পরিষ্কার করার সহজ কৌশল জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.