বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সারদাকাণ্ডে চূড়ান্ত চার্জশিট পেশ করতে চলেছে CBI, এক IPS-সহ থাকতে পারে ৬টি নাম
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সারদাকাণ্ডে চূড়ান্ত চার্জশিট পেশ করতে চলেছে CBI, এক IPS-সহ থাকতে পারে ৬টি নাম

  • সূত্রের খবর, চার্জশিটে বেশ কয়েকজন পুলিশ আধিকারিকের নাম থাকতে পারে। নাম থাকতে পারে এক IPS আধিকারিকের। এছাড়া সাক্ষী হিসাবে চার্জশিটে নাম থাকতে পারে এক বিজেপি নেতার

বিধানসভা নির্বাচনের ঠিক মুখে ফের একবার চিটফান্ড কাণ্ডের তদন্তে নড়েচড়ে বসল সিবিআই। তদন্তকারী সংস্থা সূত্রের খবর, চলতি বছরেই সারদাকাণ্ডে চূড়ান্ত চার্জশিট পেশ করতে চলেছে তারা। সঙ্গে রোজভ্যালি, আইকোর-সহ একাধিক চিটফান্ড কাণ্ডে তদন্তের গতি বাড়াতে চলেছেন গোয়েন্দারা। 

সিবিআই সূত্রের খবর, সারদাকাণ্ডের চূড়ান্ত চার্জশিটে মোট ৬ জনের নাম থাকতে চলেছে। চার্জশিটের খসড়া ইতিমধ্যে কলকাতা থেকে পৌঁছেছে দিল্লিতে সিবিআইয়ের সদর দফতরে। সেখান থেকে সবুজ সংকেত পেরে পুজোর পরেই আদালতে পেশ করা হবে চার্জশিট। 

সূত্রের খবর, চার্জশিটে বেশ কয়েকজন পুলিশ আধিকারিকের নাম থাকতে পারে। নাম থাকতে পারে এক IPS আধিকারিকের। এছাড়া সাক্ষী হিসাবে চার্জশিটে নাম থাকতে পারে এক বিজেপি নেতার। সঙ্গে সাক্ষী করা হতে পারে এক প্রাক্তন IPS-কে। 

বলে রাখি, ২০১৩ সাল থেকে চলছে সারদাকাণ্ডের তদন্ত। সাড়ে ৬ বছরে গ্রেফতার হয়েছেন তৃণমূলের একাধিক নেতামন্ত্রী। এই সময়ে আদালতে ৬টি চার্জশিট পেশ করেছে সিবিআই। সারদাকাণ্ডে সুপ্রিম কোর্টের নির্দেশে তদন্ত চালাচ্ছে সিবিআই। এই প্রতারণায় প্রকৃত সুবিধাভোগীদের খুঁজে বার করতে নির্দেশ দিয়েছে আদালত। 

বন্ধ করুন