বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: বারবার ডাকেও আসেননি, কল্যাণময়কে বাড়ি থেকে পর্ষদের অফিসে তুলে নিয়ে গেল CBI

SSC Scam: বারবার ডাকেও আসেননি, কল্যাণময়কে বাড়ি থেকে পর্ষদের অফিসে তুলে নিয়ে গেল CBI

কল্যাণময় গঙ্গোপাধ্যায় 

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, পর্ষদের দফতরে তল্লাশি চালানোর সময় ফোনে বার বার কল্যাণময়বাবুকে সেখানে হাজির হতে অনুরোধ করেছিলেন গোয়েন্দারা। কিন্তু বারবারই সেই অনুরোধ প্রত্যাখ্যান করেন কল্যাণময়বাবু।

SSC নিয়োগ দুর্নীতিতে এবার সিবিআইয়ের নজরে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যয়া। বৃহস্পতিবার দিনভর বিধাননগরে মধ্যশিক্ষা পর্ষদের দফতরে তল্লাশি চালানোর পর এদিন লেকটাউনের কাদাপাড়ার আবাসন থেকে কল্যাণময় বাবুকে ডেকে নিয়ে আসেন গোয়েন্দারা। জানা গিয়েছে, বেশ কিছু অসঙ্গতির ব্যাপারে প্রশ্ন করা হচ্ছে তাঁকে।

এদিক বিকেল ৪টে নাগাদ মধ্যশিক্ষা পর্ষদের দফতর ডিরোজিও ভবন থেকে বেরিয়ে কাদাপাড়ায় কল্যাণময়বাবুর আবাসনে যান সিবিআইয়ের ৫ গোয়েন্দারা। সেখানে প্রায় ৩০ মিনিট পর্ষদ সভাপতির সঙ্গে কথা বলেন তাঁরা। এর পর কল্যাণময়বাবুকে নিয়ে মধ্যশিক্ষা পর্ষদের দফতরে ফিরে আসেন তাঁরা।

সিবিআই সূত্রের খবর, তাঁর কাছ থেকে বেশ কিছু অসঙ্গতির ব্যাপারে জানতে চাওয়া হবে। কী ভাবে দুর্নীতি হয়েছিল? কাদের নির্দেশে অযোগ্যদের জন্য নিয়োগপত্র তৈরি করে দিতেন তিনি তা জানতে চাইতে পারেন গোয়েন্দারা।

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, পর্ষদের দফতরে তল্লাশি চালানোর সময় ফোনে বার বার কল্যাণময়বাবুকে সেখানে হাজির হতে অনুরোধ করেছিলেন গোয়েন্দারা। কিন্তু বারবারই সেই অনুরোধ প্রত্যাখ্যান করেন কল্যাণময়বাবু। এর পর বাড়ি থেকে তাঁকে নিয়ে দফতরে আসেন গোয়েন্দারা।

কলকাতা হাইকোর্ট নিযুক্ত বিচারপতি বাগ কমিটির রিপোর্ট অনুসারে SSC-র শিক্ষক পদে অযোগ্যদের নিয়োগের চক্রে প্রত্যক্ষভাবে যুক্ত ছিলেন কল্যাণময়বাবু। শান্তিপ্রসাদ সিনহার নির্দেশে অযোগ্যদের জন্য নিয়োগপত্র তৈরি করতেন তিনি। তার পর তা তুলে দিতেন শান্তিপ্রসাদবাবুর হাতেই। সেই নিয়োগপত্র তার পর পৌঁছত জেলায় জেলায়। এদিন শান্তিপ্রসাদ সিনহার বাড়িতেও তল্লাশি চালিয়েছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন