বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণে উদ্বিগ্ন কেন্দ্র, চিঠি দিয়ে পরীক্ষার বৃদ্ধির আবেদন
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল। ফাইল ছবি
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল। ফাইল ছবি

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণে উদ্বিগ্ন কেন্দ্র, চিঠি দিয়ে পরীক্ষার বৃদ্ধির আবেদন

  • তবে শুধু পশ্চিমবঙ্গ নয়, চিঠি গিয়েছে ওড়িশা, অসম-সহ আরও বেশ কয়েকটি রাজ্যে। পরিস্থিতি মোকাবিলায় তাদেরও তৎপর হতে বলেছে কেন্দ্র।

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে নবান্নকে চিঠি পাঠাল কেন্দ্র। চিঠিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব রাজ্যকে পরীক্ষার সংখ্যা বাড়ানোর পরামর্শ দিয়েছেন। সঙ্গে রাজ্যে করোনায় মৃতের হার ১ শতাংশের নীচে রাখার চেষ্টা করতে অনুরোধ করেছেন কেন্দ্রীয় ও আমলা। 

গত কয়েক সপ্তাহ ধরেই পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার বাড়ছে। কলকাতা ও লাগোয়া জেলাগুলি তো বটেই। মালদা, দার্জিলিং, পূর্ব বর্ধমানের মতো জেলার অবস্থাও উদ্বেগজনক। এই পরিস্থিতিতে দিল্লি থেকে ফের এল চিঠি।

তবে শুধু পশ্চিমবঙ্গ নয়, চিঠি গিয়েছে ওড়িশা, অসম-সহ আরও বেশ কয়েকটি রাজ্যে। পরিস্থিতি মোকাবিলায় তাদেরও তৎপর হতে বলেছে কেন্দ্র। এজন্য আক্রান্তদের সংক্রমণের উৎস চিহ্নিত করে সেখানে কনটেনমেন্ট করতে বলেছে কেন্দ্র। এছাড়া আক্রান্তদের সংস্পর্শে এসেছেন এমন ব্যক্তিদের ৭২ ঘণ্টার মধ্যে কোয়ারেন্টাইন করতে বলা হয়েছে ওই চিঠিতে। 

কেন্দ্রের চিঠিতে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে ১০ লক্ষ মানুষ পিছু ৬,৭৯০ জনের করোনা পরীক্ষা হয়েছে। যেখানে গোটা দেশে গড় ৯,৭৯৫। তাই পশ্চিমবঙ্গকে করোনা পরীক্ষার সংখ্যা আরও বাড়ানোর নির্দেশ দিয়েছে কেন্দ্র। 

বন্ধ করুন