বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP Assembly: শান্তিনিকেতন কাণ্ডে তপ্ত বিধানসভা, মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি শুভেন্দুর, ওয়াকআউট
ওয়াকআউট করে বিজেপি পরিষদীয় দল।

BJP Assembly: শান্তিনিকেতন কাণ্ডে তপ্ত বিধানসভা, মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি শুভেন্দুর, ওয়াকআউট

  • শান্তিনিকেতনের মোলডাঙায় সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে একটি প্রতিনিধিদল যাবে। সেখানে গিয়ে বিষয়টি সরেজমিনে খোঁজ নেবেন বিজেপি সাংসদ–সহ প্রতিনিধিদলের সদস্যরা। আগামীকাল বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন শেষের পর বিধায়কদের একটি দলও শুভেন্দুর নেতৃত্বে শান্তিনিকেতন যেতে পারে বলে সূত্রের খবর।

শান্তিনিকেতনে শিশু হত্যা নিয়ে এবার উত্তপ্ত হয়ে উঠল রাজ্য বিধানসভা। রবিবার থেকে নিখোঁজ ছিল শান্তিনিকেতন থানার অন্তর্গত মোলডাঙার পাঁচ বছরের শিশু শিবম ঠাকুর। মঙ্গলবার তার দেহ উদ্ধার হয়। পাশের বাড়ি থেকে শিশুটির দেহ মেলে। আর এই হত্যার ক্ষেত্রে অভিযোগ উঠেছে, রুবি বিবি খুন করেছে শিবমকে। আজ, বুধবার সেই শিশু হত্যা নিয়ে তপ্ত হয়ে উঠল বিধানসভা। কিন্তু তাতে স্পিকার সাড়া না দেওয়ায় ওয়াকআউট করে বিজেপি।

ঠিক কী ঘটেছে বিধানসভায়?‌ আজ, বুধবার বিধানসভার অধিবেশনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন। এই শিশু হত্যা নিয়ে মুখ্যমন্ত্রীর বিবৃতি দাবি করেন বিরোধী দলনেতা। তখন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌মুখ্যমন্ত্রী এই বিষয়ে অবগত রয়েছেন। এটা আলোচনার সময় নয়।’‌ তখনই বিধানসভার ওয়েলে নেমে বিক্ষোভ দেখায় বিজেপি। এমনকী ওয়াকআউট করে বিজেপি পরিষদীয় দল। পাল্টা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, ওঁদের আর রাজনীতি করার মতো কিছু নেই। তাই শিশুকে নিয়েও ওরা রাজনীতি করছে।’‌

ঠিক কী বলেছেন বিরোধী দলনেতা?‌ এদিন বিধানসভায় ওয়াকআউট করার পর বাইরে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘‌বাগুইআটির জোড়া খুনের পর শান্তিনিকেতনের এই ঘটনা প্রমাণ করে দিচ্ছে নিখোঁজ হওয়ার পর পুলিশ কোনও ব্যবস্থাই নিচ্ছে না। এখানে আইনশৃঙ্খলা বলে কিছু নেই। অবিলম্বে পুলিশমন্ত্রীর বিবৃতি দেওয়া উচিত। স্থানীয় থানার ওসিকে বরখাস্ত করা উচিত।’‌ এই বলে স্লোগান দিতে থাকেন—‘‌এই শিশু হত্যার সরকার, আর নেই দরকার’‌।

আর কী জানা যাচ্ছে?‌ বিজেপি সূত্রে খবর, শান্তিনিকেতনের মোলডাঙায় সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে একটি প্রতিনিধিদল যাবে। সেখানে গিয়ে বিষয়টি সরেজমিনে খোঁজ নেবেন বিজেপি সাংসদ–সহ প্রতিনিধিদলের সদস্যরা। আগামীকাল বৃহস্পতিবার বিধানসভার অধিবেশন শেষের পর বিধায়কদের একটি দলও শুভেন্দুর নেতৃত্বে শান্তিনিকেতন যেতে পারে বলে সূত্রের খবর।

বন্ধ করুন