বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal: ‘‌গরু পাচারের সঙ্গে আমার সরাসরি কোনও যোগ নেই’‌, দাবি করলেন অনুব্রত মণ্ডল
আদালতে তোলা হচ্ছে অনুব্রত মণ্ডলকে।

Anubrata Mondal: ‘‌গরু পাচারের সঙ্গে আমার সরাসরি কোনও যোগ নেই’‌, দাবি করলেন অনুব্রত মণ্ডল

  • সিবিআইয়ের আইনজীবী কালীচরণ মিশ্র দাবি করেছেন, দেহরক্ষী সায়গল হোসেন গরু পাচারের মধ্যস্থতাকারীর কাজ করত। অনুব্রত মণ্ডলের জন্য টাকা তুলতো। গরুর হাট থেকে পাচার হয়ে চলে যেত বাংলাদেশ সীমান্ত দিয়ে। কাস্টমস অফিসারদের হুমকি দেওয়া হতো। 

আজ, বুধবার গরু পাচার মামলায় আসানসোল আদালতে তোলা হচ্ছে অনুব্রত মণ্ডলকে। এবার জামিনের জন্য জোরালো সওয়াল করা হবে। এমনকী আদালতে যাওয়ার পথে তিনি সংবাদমাধ্যমে একটি লাইনে মন্তব্য করেছেন। আর সেটাই এবার আদালতে আইনজীবী মারফত জানাবেন বীরভূম জেলার তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল।

ঠিক কী জানান অনুব্রত?‌ আজ, বুধবার জেল হেফাজতের ১৪ দিন শেষ হয়েছে। তাই তাঁকে আদালতে নিয়ে গিয়ে নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই। সেখানে যাওয়ার পথে তিনি সংবাদমাধ্যমে দাবি করেন, ‘‌গরু পাচারের সঙ্গে আমার সরাসরি কোনও যোগ নেই।’‌ আজ আদালতে জামিনের আবেদন জানাবেন অনুব্রত মণ্ডল আইনজীবী মারফত। আদালতকে অনুব্রত মণ্ডল জানাবেন, ‘‌গরু পাচারের সঙ্গে আমার সরাসরি কোনও যোগ নেই। আমি অসুস্থ। আমাকে জামিন দেওয়া হোক।’‌ সূত্র মারফত এই খবর মিলেছে।

সিবিআইয়ের কাছে কী প্রমাণ রয়েছে?‌ বাংলাদেশে অনুব্রত মণ্ডল গরু পাচার করেছে এমন কোনও প্রমাণ এখনও নেই সিবিআই অফিসারদের কাছে বলে দাবি করেছেন অনুব্রত মণ্ডলের আইনজীবী ফারুক রাজ্জাক। তাঁর দাবি, এনামুলের সঙ্গে গরু পাচার করার কোনও প্রমাণ তাঁর মক্কেলের বিরুদ্ধে পাওয়া যায়নি। অহেতুক জামিনের বিরোধিতা করছে সিবিআই। আর সিবিআইয়ের পাল্টা দাবি, এনামুল হকের সঙ্গে সরাসরি গরু পাচারে যুক্ত অনুব্রত মণ্ডল। তাঁর অ্যাকাউন্ট্যান্টের নামেও বহু সম্পত্তির পেয়েছে সিবিআই। এনামুলের সঙ্গে টাকার লেনদেনের প্রমাণও আদালতে জমা দেওয়া হয়েছে।

সিবিআইয়ের আইনজীবীর দাবি কী?‌ সিবিআইয়ের আইনজীবী কালীচরণ মিশ্র দাবি করেছেন, দেহরক্ষী সায়গল হোসেন গরু পাচারের মধ্যস্থতাকারীর কাজ করত। অনুব্রত মণ্ডলের জন্য টাকা তুলতো। গরুর হাট থেকে পাচার হয়ে চলে যেত বাংলাদেশ সীমান্ত দিয়ে। কাস্টমস অফিসারদের হুমকি দেওয়া হতো। তাই অনুব্রতর জামিন মঞ্জুর হলে তদন্ত প্রভাবিত হবে এই কথা বলে জামিনের বিরোধিতা করবে সিবিআই।

বন্ধ করুন