বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাগুইআটিতে ধরা পড়ল সম্পূর্ণ মহিলা পরিচালিত ভুয়ো কল সেন্টার, গ্রেফতার ৬
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বাগুইআটিতে ধরা পড়ল সম্পূর্ণ মহিলা পরিচালিত ভুয়ো কল সেন্টার, গ্রেফতার ৬

  • গোয়েন্দারা জানাচ্ছেন, বিভিন্ন মানুষকে ফোন করে বাড়ির ছাদে মোবাইল ফোনের টাওয়ার বসানোর প্রস্তাব দিতেন অভিযুক্তরা।

কলকাতার উপকণ্ঠে বাগুইআটিতে খোঁজ মিলল সম্পূর্ণ মহিলা পরিচালিত মহিলা কল সেন্টারের। বাগুইআটির লোকনাথ পার্কের ওই কল সেন্টারে থেকে গ্রেফতার২ কর্ত্রী-সহ ৬ জনকে গ্রেফতার করে সিআইডির সাইবার অপরাধ দমন শাখা। কল সেন্টার থেকে ফোন করে সাধারণ মানুষকে মোবাইল ফোনের টাওয়ার বসানোর নাম করে প্রতারণা করা হত বলে অভিযোগ।

সিআইডি সূত্রে জানা গিয়েছে, ধৃত পূবালি মিত্র ও স্নেহা মিত্র এক প্রাক্তন সেনাকর্তার মেয়ে। প্রতারণার অভিযোগে আগেও গ্রেফতার হয়েছেন তাঁরা। ডিসেম্বরে জামিন পেয়ে মহিলা পরিচালিত কল সেন্টার খুলে প্রতারণা শুরু করেন। খবর পেয়ে লোকনাথ পার্কের একটি আবাসনে হানা দেন সিআইডির গোয়েন্দারা। সেখানে ২ অভিযুক্ত ছাড়াও কলসেন্টারের ৪ মহিলা কর্মীকে গ্রেফতার করা হয়। আটক করা হয়েছে ল্যাপটপ মোবাইল ফোন-সহ নানা সামগ্রী।

গোয়েন্দারা জানাচ্ছেন, বিভিন্ন মানুষকে ফোন করে বাড়ির ছাদে মোবাইল ফোনের টাওয়ার বসানোর প্রস্তাব দিতেন অভিযুক্তরা। রাজি হলে রেজিস্ট্রেশনের নামে ধাপে ধাপে টাকা হাতাত তারা। এভাবে মাসে ২০ লক্ষ টাকা পর্যন্ত আয় ছিল প্রতারকদের।

সাইবার বিশেষজ্ঞরা বলছেন, বিধাননগর ও নিউ টাউনের বিস্তীর্ণ এলাকায় একাধিক ভুয়ো কলসেন্টার চলছে। খবর পেলে সেগুলিতে হানা দেয় পুলিশ। মাস কয়েক জেলবন্দি থাকার পর অভিযুক্তরা জামিনে বেরিয়ে একই কাজ ফের শুরু করেন। কোনও ভাবেই বন্ধ করা যাচ্ছে না এই প্রবণতা।

বন্ধ করুন