বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌সময় পেলে প্রধানমন্ত্রী–রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব’‌, নয়া সংযোজন মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

‘‌সময় পেলে প্রধানমন্ত্রী–রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব’‌, নয়া সংযোজন মুখ্যমন্ত্রীর

  • এমনকী সময় পেলে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে জানান তিনি।

সলতেটা পাকিয়েছিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। সেই সূত্রেই নয়াদিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৫ তারিখ সম্ভবত তাঁর নয়াদিল্লি সফর। তখন অবশ্য বাদল অধিবেশন চলবে সংসদে। হ্যাট্রিক করা মুখ্যমন্ত্রী গত ৫ মে শপথ নেওয়ার পর আর নয়াদিল্লি যাননি। তবে আগামী দিনে তিনি দিল্লি যাবেন বলে জানিয়েছেন। এমনকী সময় পেলে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে জানান তিনি।

ইতিমধ্যেই তিনি অভিযোগ করেছেন পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন বাংলাকে দেওয়া হয়নি। এদিন এই বিষয়ে নবান্নে সাংবাদিক বৈঠক করে তিনি কেন্দ্রীয় সরকারকে তুলোধনা করেন। সুতরাং নয়াদিল্লি সফরে গেলেও তাঁর এই দাবি নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘প্রত্যেক বছর সংসদে অধিবেশন শুরু হলে আমি একবার দিল্লি যাই। পুরনো বন্ধুদের সঙ্গে দেখা হয়। অনেক নতুন বন্ধুর সঙ্গেও দেখা হয়। এবার নির্বাচনে জেতার পরে যাওয়া হয়নি। কারণ কোভিড বিধি। তবে এবার যাব। সময় পেলে প্রধানমন্ত্রী–রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব।’

উল্লেখ্য, আগামী ২১ জুলাই শহিদ দিবস উপলক্ষ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা শোনানো হবে নয়াদিল্লির এলইডি স্ক্রিনে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ইতিমধ্যেই জানানো হয়েছে, রাজ্যের বাইরে অসম, ত্রিপুরা, উত্তরপ্রদেশ, নয়াদিল্লিতেও শোনানো হবে সেই বক্তৃতা। রাজ্যে বিপুল আসনে জিতে ক্ষমতায় আসার পরে ফের একবার জাতীয় রাজনীতিতে বিজেপি-বিরোধী মুখ হিসাবে মমতার নাম উঠে আসছে। তাই মমতার এই নয়াদিল্লি সফর বেশ তাৎপর্যপূর্ণ।

বন্ধ করুন