বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ED-র দায়ের করা মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠাল দিল্লির আদালত
রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

ED-র দায়ের করা মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠাল দিল্লির আদালত

  • তাঁর কাছে এসে পৌঁছেছে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের সমন। ইডির দায়ের করা একটি মামলায় তাকে ৩০ সেপ্টেম্বর হাজিরা দিতে বলেছে পাতিয়ালা হাউজ আদালত।

ইডির পর এবার দিল্লি থেকে আদালতের সমন এল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাদেবীর কাছে। ইডির দায়ের করা একটি মামলায় তাঁর কাছে দিল্লির পাতিয়ালা হাউজ আদালতের সমন এসেছে। এর আগে ইডির সমনে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টেরই দ্বারস্থ হয়েছেন রুজিরা।

চলতি মাসেই রুজিরাকে হাজিরার জন্য সমন পাঠিয়েছিল ইডি। সঙ্গে তলব করা হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও। অভিষেক ইডি দফতরে হাজির হলেও রুজিরাদেবী হাজিরা দেননি। জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে ২ সন্তান রেখে তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়। ওদিকে আগামী ২১ সেপ্টেম্বর অভিষেককে ফের দিল্লিতে তলব করেছে ইডি। এর পর ইডির সমনকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

এর মধ্যে তাঁর কাছে এসে পৌঁছেছে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের সমন। ইডির দায়ের করা একটি মামলায় তাকে ৩০ সেপ্টেম্বর হাজিরা দিতে বলেছে পাতিয়ালা হাউজ আদালত।

ইডির দাবি, কয়লাপাচারকাণ্ডে রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়কে বারবার তলব করা হলেও হাজিরা দিচ্ছেন না তিনি। আইনজ্ঞদের মতে, অভিষেক রুজিরার দায়ের করা মামলার আইনি লড়াইয়ের অংশ হিসাবে দায়ের হয়েছে এই মামলা। এখন দেখার ৩০ সেপ্টেম্বর সশরীরে আদালতে হাজির দেন কি না রুজিরাদেবী।

 

বন্ধ করুন