মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)

গুলি মারো স্লোগানে আপত্তি নেই দিলীপের, দানবিক বললেন মমতা

বিতর্কিত স্লোগান নিয়ে ভিন্ন মত দুই রাজনীতিবিদের

দিল্লির পর খাস কলকাতাতেও বিজেপির মিছিলে উঠল গদ্দারদের গুলি করে মারার ডাক। এই ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। তবে তিন অভিযুক্তকে যাবতীয় আইনি সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি। অন্যদিকে এই রকম উস্কানিমূলক স্লোগানের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার শহিদ মিনার ময়দানে অমিত শাহর সভায় যাওয়ার পথে ময়দান মার্কেটের কাছে এই স্লোগান তোলেন কিছু বিজেপি সমর্থক। এদের বিরুদ্ধে নিজের থেকে মামলা শুরু করে পুলিশ।সোমবার এক দায়রা আদালতে এদের জামিন শুনানি হবে।

কিন্তু এই স্লোগানে দোষ দেখছেন না দিলীপ ঘোষ। তাঁর মতে দেশের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতা যারা করছে, তাদের গুলি করে মারার দাবি তোলা ভুল না। তিনি নিজেও এরকম দাবি করেছেন বলে জানান বিজেপি রাজ্য সভাপতি। তবে সেরকম কোনও স্লোগানের ক্ষেত্রে অসংদীয় কথা বলা উচিত নয় বলে জানান দিলীপ।অন্যদিকে নয়া কর্মসূচির শুরুতে বক্তব্য রাখতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে গোলি মারো স্লোগান দানবিক। যারা এরকম কথা বলছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন যে কারা বিশ্বাসঘাতক, সেটা মানুষই বিচার করবে। দিল্লি হিংসাকে পরিকল্পিত নরহত্যা বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। দিল্লি হিংসায় এখনও পর্যন্ত ৪৬ জন মারা গিয়েছেন।

বন্ধ করুন