বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ক্ষমতা থাকলে বিধায়ক নিয়ে যাক, আমরাও দেখে নেব: দিলীপ ঘোষ
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

ক্ষমতা থাকলে বিধায়ক নিয়ে যাক, আমরাও দেখে নেব: দিলীপ ঘোষ

  • সোমবার এক সাংবাদিক সম্মেলনে এই নিয়ে মন্তব্য করেন অভিষেক বলেন, ‘বিধানসভা ভোটের মুখে দল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতারা আজ তৃণমূলে ফিরতে তৈরি।

রাজ্যে তৃণমূল ক্ষমতায় ফেরার পর থেকেই দলবদল নিয়ে চলছে নানা জল্পনা। এমনকী বিজেপি বিধায়করা দল বেঁধে তৃণমূলে যোগ দেবেন বলে দাবি শাসকদলের। সোমবার সাংবাদিক বৈঠকে এই নিয়ে মন্তব্য করেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তার পরই সপাটে ব্যাট চালালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার তিনি বলেন, আমি চ্যালেঞ্জ করছি, আমাদের বিধায়কদের নিয়ে যান। 

বিধানসভা নির্বাচনের ফলে ক্ষমতার কাছাকাছিও পৌঁছতে পারেনি বিজেপি। তার পর থেকেই দলের অন্দরে শুরু হয়েছে নানা সমীক্ষা। বিধানসভা ভোটের মুখে তৃণমূল থেকে যোগদানকারী একাধিক নেতা তৃণমূলে ফেরার জন্য লাইন দিয়েছেন। তৃণমূলের দাবি, সেই লাইনে রয়েছেন বিধায়করাও। 

সোমবার এক সাংবাদিক সম্মেলনে এই নিয়ে মন্তব্য করেন অভিষেক বলেন, ‘বিধানসভা ভোটের মুখে দল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতারা আজ তৃণমূলে ফিরতে তৈরি। আবার একুশের বিধানসভা ভোটে বিজেপির টিকিটে জয়ী বিধায়করাও তৃণমূলে যোগ দিতে চাইছেন। যোগাযোগ করছেন আমাদের সঙ্গে। বিজেপির সঙ্গে থাকতে চাইছেন না তাঁরা। নিজেদের ভুল বুঝতে পেরে তাঁরা আজ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের কর্মীদের কাছে ক্ষমা চাইছেন’।

অভিষেকের মন্তব্য নিয়ে মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, বাস্তবে কী হয়েছে সবাই দেখেছেন। অনেক বিধায়ক-সাংসদরা ওই দল ছেড়ে এসেছেন। আগে নিজের ঘর সামলান। আমি চ্যালেঞ্জ করছি, আমাদের বিধায়দের নিয়ে যান, আমরাও দেখে নেব'।

রাজনৈতিক মহলের মতে, বিরোধিতায় বরাবরই আগ্রাসী দিলীপবাবু। ভোটের ফল আশানুরূপ না হলেও সেই ঝাঁঝ কমাতে নারাজ তিনি।

 

বন্ধ করুন