বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানাতে গিয়ে তাঁরই গানের লাইন বদলে দিলেন দিলীপ ঘোষ
রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি সৌজন্য : পিটিআই (PTI)
রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি সৌজন্য : পিটিআই (PTI)

রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানাতে গিয়ে তাঁরই গানের লাইন বদলে দিলেন দিলীপ ঘোষ

  • ‘মুক্ত করো ভয়’-এর জায়গায় ‘তুচ্ছ করো ভয়’ লিখে বসেন রাজ্য বিজেপি সভাপতি। প্রায় ২ ঘণ্টা ফেসবুকে ছিল সেই পোস্টটি।

বিজেপি বাংলার সংস্কৃতি জানে না বলে লাগাতার অভিযোগ করে আসছে বিরোধীরা। আর নিজেদের বাঙালি প্রমাণ করতে তত বেশি করে তৎপর বিজেপি নেতৃত্ব। আর সেই তৎপরতায় মাঝেমাঝেই ঘটে এক একটা কেলেঙ্কারি। কখন ভুল সংশোধন করে, কখনও ক্ষমা চেয়ে রক্ষা পেতে হয় তাঁদের। যেমন রবিবার রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানাতে গিয়ে রবীন্দ্রনাথেরই জনপ্রিয় লাইন ভুল লিখলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। প্রায় ২ ঘণ্টা পরে সেই ভুল সংশোধন করেন তিনি। 

রবিবার বেলা ১২টা নাগাদ ফেসবুকে রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানিয়ে একটি পোস্ট করেন দিলীপবাবু। তাতে রবীন্দ্রনাথের বিখ্যাত গান, ‘সঙ্কোচের বিহ্বলতা’-র একটি পংতি ব্যবহার করেন তিনি। আর এখানেই গোল বাঁধে। ‘মুক্ত করো ভয়’-এর জায়গায় ‘তুচ্ছ করো ভয়’ লিখে বসেন রাজ্য বিজেপি সভাপতি। প্রায় ২ ঘণ্টা ফেসবুকে ছিল সেই পোস্টটি। ভুল বুঝতে পেরে পরে পুরনো পোস্ট ডিলিট করে নতুন পোস্ট করেন তিনি। 

ভোটপ্রচারে বিজেপির বিভিন্ন নেতাদের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। কখনো শান্তিনিকেতন রবীন্দ্রনাথের জন্মস্থান বলে সমালোচিত হয়েছেন বিজেপি সভাপতি জেপি নড্ডা। প্রশ্ন হল, বিজেপিকে বাঙালি বিরোধী প্রচার রুখতে কেন বাড়তি সতর্ক হন না দিলীপবাবুরা। 

 

বন্ধ করুন