বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সরকারের স্থায়ী সমাধানের চেষ্টা নেই, কলুটোলায় অগ্নিকাণ্ড নিয়ে তোপ দিলীপের
দিলীপ ঘোষ। 
দিলীপ ঘোষ। 

সরকারের স্থায়ী সমাধানের চেষ্টা নেই, কলুটোলায় অগ্নিকাণ্ড নিয়ে তোপ দিলীপের

  • এদিন মালিকপক্ষের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন বহুতলের আবাসিকরা। তাঁদের দাবি, তাঁদের ক্ষতিপূরণ দিতে হবে।

‌সরকারের স্থায়ী সমাধানের চেষ্টা নেই। কলুটোলা স্ট্রিটে ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ে এভাবেই তৃণমূল কংগ্রেসকে সরকারকে বিঁধলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। একইসঙ্গে তাঁর অভিযোগ, বড় কোনও অগ্নিকাণ্ড হলে আলোচনা তো হবেই। তবে স্থায়ী সমাধানের কোনও চেষ্টা করা হয় না। শুধু অস্থায়ী কাজ করে সমস্যা ধামাচাপা দেওয়ার তালে আছে সরকার।

এদিন প্রাক্তন রাজ্য সভাপতি জানান, ‘‌কলকাতা তো এখন জতুগৃহে পরিণত হয়েছে। কলকাতার মধ্যে আগুন লাগাটা নতুন কোনও বিষয় নয়। ৩০-৪০ বছর ধরে বিভিন্ন বস্তি, বাজার পুড়েছে। কোনও অগ্নিনির্বাপনের ব্যবস্থা নেই। সেটা চেকিংয়েরও ব্যবস্থা নেই। এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তাই সরকারকে স্থায়ী সমাধানের উদ্যোগ নিতে হবে। ঠিকঠাক সব জায়গায় পারমিশান নেওয়া রয়েছে কিনা, তা দেখতে হবে।’‌

সোমবার দমকলের ২০টি ইঞ্জিন এসে শেষ পর্যন্ত কলুটোলা স্ট্রিটে আগুন নেভাতে সফল হয়। প্রথমদিকে আগুন নিয়ন্ত্রণে আনা না গেলেও পরে অনেক কষ্টে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। মঙ্গলবার স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মধ্যে পড়তে হয় মালিকপক্ষকে। কলুটোলা স্ট্রিটের ওই বাড়িতে চারটি পরিবার বাস করছে। গতকালের অগ্নিকাণ্ডের ঘটনায় ওই সব পরিবারের সদস্যরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। এদিন মালিকপক্ষের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন বহুতলের আবাসিকরা। তাঁদের দাবি, তাঁদের ক্ষতিপূরণ দিতে হবে। পুলিশের সামনেই দুই পক্ষের মধ্যে আলোচনা হয়। মালিকপক্ষের কাছ থেকে লিখিত আশ্বাস আদায় করে নেন আবাসিকরা।

বন্ধ করুন