বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভা নির্বাচনে বিজেপির কান্ডারি দিলীপই, জানিয়ে দিল কেন্দ্রীয় নেতৃত্ব
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

বিধানসভা নির্বাচনে বিজেপির কান্ডারি দিলীপই, জানিয়ে দিল কেন্দ্রীয় নেতৃত্ব

  • ঝুলে রইল মুকুলের ভূমিকা নিয়ে সিদ্ধান্ত

দিলীপ ঘোষের নেতৃত্বেই আসন্ন বিধানসভা নির্বাচনে লড়বে বিজেপি। বৃহস্পতিবার দিল্লিতে অমিত শাহ, জেপি নড্ডাদের সঙ্গে রাজ্য বিজেপি নেতৃত্বের বৈঠকে ঠিক হল এই রণনীতি। তবে নির্বাচনে মুকুলের ভূমিকা কী হবে তা নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি বিজেপির শীর্ষ নেতৃত্ব। 

বিজেপি সূত্রের খবর, মুকুল রায়কে নিয়ে এখনই কোনও সিদ্ধান্ত ঘোষণা করতে চায় না দল। তাঁকে দলীয় পদ দেওয়ার পর জল মেপে এগোতে চায় তারা। সেক্ষেত্রে গুঞ্জন নস্যাৎ করে এদিনও রাজ্যের নির্বাচনী কমিটির প্রধান হিসাবে ঘোষিত হল না মুকুলের নাম। 

বিজেপি সূত্রের খবর, রাজ্যে বিধানসভা নির্বাচনে বিজেপির কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী না থাকলেও দিলীপ ঘোষের নেতৃত্বেই নির্বাচনে লড়তে চলেছে তারা। গোটা নির্বাচনী কার্যক্রমে নেতৃত্ব দেবেন তিনিই। 

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, বিজেপি নেতৃত্বের এই ঘোষণা প্রত্যাশিতই ছিল। অন্য কারও নেতৃত্বে বিধানসভা নির্বাচন লড়ার পরিকল্পনা থাকলে দ্বিতীয় দফায় তাঁকে মেয়াদ বাড়িতে দলের রাজ্য সভাপতি করত না গেরুয়া শিবির। 

বিশেষজ্ঞরা বলছেন, গত চার বছর ধরে দলের সংগঠনকে সাজিয়েছেন দিলীপবাবু। ফলে শেষ বেলায় অন্য কাউকে দায়িত্ব দিলে ভরাডুবির সম্ভাবনা প্রবল। তাই অন্য কারও নাম নিয়ে কোনও ভাবনা চিন্তাই কখনো হয়নি। উলটে নির্বাচনের বহু আগে দিলীপের নাম ঘোষণা করে দলীয় কর্মীদের মধ্যে অবশিষ্ট আশঙ্কাটুকুও মুছে ফেললেন তাঁরা। 

দিলীপের ভূমিকা নিয়ে সিদ্ধান্ত হলেও ঝুলে রইলেন মুকুল। দিন কয়েক ধরে তাঁকে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের দায়িত্ব দেওয়া হতে পারে বলে তুমুল জল্পনা চলছিল বিজেপির অন্দরেই। বিশেষ করে দলের সহ সভাপতির পদ পাওয়ার পর তো তাঁর দায়িত্ব পাওয়া একরকম নিশ্চিত বলেই ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু শেষ পর্যন্ত কোনও সিদ্ধান্ত হল না বৃহস্পতিবারের বৈঠকে।

 

বন্ধ করুন