বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা আক্রান্ত পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, জানালেন মুখ্যমন্ত্রী
রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র
রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র

করোনা আক্রান্ত পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র, জানালেন মুখ্যমন্ত্রী

  • কয়েকদিন ধরেই অসুস্থ বোধ করছিলেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। করোনা পরীক্ষা করাতেই সেই রিপোর্ট পজিটিভ আসে। এই মুহূর্তে নিজের বাড়িতেই আইসোলেশনে রয়েছেন রাজ্য পুলিশের শীর্ষ কর্তা।

এবার করোনা আক্রান্ত রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। মঙ্গলবার সেই কথা নিজেই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্ন সভাঘরে বিশ্ববাংলা শারদ সম্মান অনুষ্ঠানের শুরুতেই মুখ্যমন্ত্রী বলেন,‌ ডিজি বীরেন্দ্র করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁর লালা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তিনি শারীরিকভাবে সুস্থই রয়েছেন। এ কারণেই তিনি অনুষ্ঠানে আসতে পারেননি।

জানা গিয়েছে, কয়েকদিন ধরেই অসুস্থ বোধ করছিলেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র। করোনা পরীক্ষা করাতেই সেই রিপোর্ট পজিটিভ আসে। এই মুহূর্তে নিজের বাড়িতেই আইসোলেশনে রয়েছেন রাজ্য পুলিশের শীর্ষ কর্তা। আপাতত শারীরিকভাবে সুস্থ রয়েছেন তিনি। কীভাবে তিনি সংক্রমিত হলেন তা এখনও জানা যায়নি। অতি সম্প্রতি যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন তাঁদের প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে পুলিশের তরফ থেকে।

এদিন রাজ্য পুলিশের ডিজির অনুপস্থিতিতে রাজ্যের পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থ। তিনি বলেন, ‘‌কালীপুজো যাতে শান্তিপূর্ণভাবে মিটে যায় তার জন্য জেলাশাসক, পুলিশ সুপারদের একসঙ্গে বসে আলোচনা করে কাজ করতে হবে। করোনা সংক্রমণ যাতে আর না ছড়ায় সেদিকে লক্ষ্য রাখতে হবে।’‌

উল্লেখ্য, করোনা আক্রান্ত হয়েছিলে কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাও। সুস্থ হয়ে ৩০ সেপ্টেম্বর থেকে তিনি ফের কাজে যোগ দিয়েছেন। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে কলকাতা ও রাজ্য পুলিশের একাধিক আধিকারিক ও কর্মীর মৃত্যু হয়েছে। থানার পর থানায় হামলা চালিয়েছে এই মারণ ভাইরাস। তার মধ্যেও প্রথম সারিতে দাঁড়িয়ে মানুষের সুরক্ষায় লড়াই চালিয়ে গিয়েছে পুলিশকর্মীরা। এখনও রাজ্যের বহু পুলিশ করোনার সঙ্গে লড়ছেন। সম্প্রতি করোনার সঙ্গে লড়াইয়ে প্রাণ হারিয়েছেন হরিদেবপুর থানার এএসআই তুষারকান্তি কুলে। আবার বেনিয়াপুকুর থানার ওসি অলক সরকারের মতো অনেকে জয় করেছেন এই মারণ ভাইরাসকে।

বন্ধ করুন