বাড়ি > বাংলার মুখ > কলকাতা > চিন স্বৈরতান্ত্রিক, তাদের ভারতের বাজার থেকে বার করে দিতে হবে, সর্বদল বৈঠকে মমতা
ফাইল ছবি
ফাইল ছবি

চিন স্বৈরতান্ত্রিক, তাদের ভারতের বাজার থেকে বার করে দিতে হবে, সর্বদল বৈঠকে মমতা

  • সংবাদসংস্থা ANI জানিয়েছে, এদিন ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে আয়োজিত মমতা বলেন, ‘চিনকে দূরসঞ্চার, রেল ও উড়ান ক্ষেত্রে ঢুকতে দেওয়া চলবে না।

ভারতীয় ভূখণ্ডে চিনা আগ্রাসন মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা সর্বদল বৈঠকে গোটা দেশকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে এদিন চিনা পণ্য বয়কটের ডাক দেন তিনি। মমতা বলেন, এতে হয়তো কিছু দিন আমাদের সমস্যা হবে। কিন্তু চৈনিকদের ঢুকতে দেওয়া চলবে না।

সংবাদসংস্থা ANI জানিয়েছে, এদিন ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে আয়োজিত মমতা বলেন, ‘চিনকে দূরসঞ্চার, রেল ও উড়ান ক্ষেত্রে ঢুকতে দেওয়া চলবে না। এতে হয়তো কিছুদিন আমাদের সমস্যা হবে। কিন্তু চৈনিক অনুপ্রবেশ বন্ধ করতেই হবে।’

সঙ্গে তিনি বলেন, ‘চিন গণতান্ত্রিক দেশ নয়। তাদের দেশে স্বৈরতন্ত্র চলে। তারা যা খুশি করতে পারে। কিন্তু আমাদের ঐক্যবদ্ধ হয়েই চলতে হবে। ভারত জিতবে, চিন হারবে। ঐক্যবদ্ধ হয়ে কথা বলুন, ঐক্যবদ্ধ হয়ে ভাবুন, ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন। আমরা এই ইস্যুতে সব সময় কেন্দ্রের পাশে রয়েছি।’

বলে রাখি, চিনা আগ্রাসন মোকাবিলায় দেশের বিভিন্ন রাজনৈতিক দলের মত জানতে শুক্রবার বিকেলে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবারই তার আমন্ত্রণপত্র পৌঁছেছিল নবান্নে। আমন্ত্রণ পেয়েই যোগদানের ব্যাপারে সহমতি জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও ঠিক তার আগের দিন করোনা পরিস্থিতি নিয়ে মোদীর ডাকা বৈঠকে যোগ দেননি তিনি। 

 

বন্ধ করুন