বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মার্কসের দিব্যি কেটে ছাত্রীদের ‘হট’ ছবি চাওয়ার অভিযোগ DYFI নেতা ঋদ্ধর বিরুদ্ধে
ঋদ্ধ চৌধুরী
ঋদ্ধ চৌধুরী

মার্কসের দিব্যি কেটে ছাত্রীদের ‘হট’ ছবি চাওয়ার অভিযোগ DYFI নেতা ঋদ্ধর বিরুদ্ধে

  • পরীক্ষায় সুবিধা পাইয়ে দেওয়ার বিনিময়ে তাঁকে ‘হট’ ছবি পাঠানোর দাবি জানাচ্ছেন ঋদ্ধ। তরুণী তা অস্বীকার করলে বার বার অনুরোধ করতে থাকেন তিনি।

কার্ল মার্কসের নামে দিব্যি কেটে মেয়েদের কাছে খোলামেলা ছবি চাওয়ার অভিযোগ উঠল DYFI-এর রাজ্য কমিটির সদস্য ঋদ্ধ চৌধুরীর বিরুদ্ধে। উদীয়মান এই বাম নেতার বিরুদ্ধে প্রথম অভিযোগ করেছেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। এর পর একে একে অনেকে অভিযোগ জানাতে থাকেন। একটি ফেসবুক পোস্টে অভিযোগের সত্যতা স্বীকার করে নিয়ে নিজেকে প্রকৃত কমিউনিস্ট হিসাবে গড়ে তোলার শপথ নিয়েছেন ঋদ্ধ।

ফেসবুকে পোস্ট হওয়া একটি স্ক্রিনশট
ফেসবুকে পোস্ট হওয়া একটি স্ক্রিনশট

এক তরুণীর পোস্ট করা স্ক্রিনশটে দেখা যাচ্ছে, পরীক্ষায় সুবিধা পাইয়ে দেওয়ার বিনিময়ে তাঁকে ‘হট’ ছবি পাঠানোর দাবি জানাচ্ছেন ঋদ্ধ। তরুণী তা অস্বীকার করলে বার বার অনুরোধ করতে থাকেন তিনি। এমনকী ওই ছবি আর কেউ দেখবেন না বলে আশ্বস্ত করেন। সেজন্য মার্কসের নামে দিব্যিও কাটেন তিনি। 

ছাত্রীদের ভিডিয়ো চ্যাট অ্যাপলিকেশন ডাউনলোড করতেও জোরজার করতে দেখা গিয়েছে তাঁকে। এক ছাত্রীকে ভিডিয়ো কলও করেন তিনি। যদিও ছাত্রীটি তা ধরেননি। 

ফেসবুকে ঋদ্ধর ক্ষমাপ্রার্থনা
ফেসবুকে ঋদ্ধর ক্ষমাপ্রার্থনা

একের পর এক স্ক্রিনশট ফেসবুকে ভেসে উঠতেই বুধবার এই নিয়ে চরম শোরগোল শুরু হয়। এর পর ফেসবুকে এক পোস্ট করে নিজের বিরুদ্ধে যাবতীয় অভিযোগের কথা স্বীকার করে নেন ঋদ্ধ। ক্ষমা প্রার্থনা করেন তিনি। এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে নিজেকে প্রকৃত বামপন্থী হিসাবে গড়ে তুলতে চাই বলে অঙ্গীকারবদ্ধ হয়েছেন তিনি। 

DYFI এর রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র জানিয়েছেন, অভিযোগের তদন্ত হবে। দোষী প্রমাণিত হলে শাস্তি হবে। 

 

বন্ধ করুন