বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়েকদিনের মধ্যে কয়লাকাণ্ডে তৃতীয়বার অভিষেককে তলব ইডির, এবার কি যাবেন?
 অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo by Raj K Raj / Hindustan Times) (Hindustan Times)
 অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo by Raj K Raj / Hindustan Times) (Hindustan Times)

কয়েকদিনের মধ্যে কয়লাকাণ্ডে তৃতীয়বার অভিষেককে তলব ইডির, এবার কি যাবেন?

অভিষেককে এভাবে বার বার ডেকে পাঠানো নিয়ে প্রকাশ্যেই উষ্মা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কয়লাকাণ্ডে ফের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। এই নিয়ে তৃতীয়বার অভিষেককে তলব করল ইডি। সূত্রের খবর, আগামী ২১ সেপ্টেম্বর অভিষেককে ফের দিল্লিতে ডেকে পাঠিয়েছে ইডি। তবে এবারেও তিনি যাবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

এর আগে টানা ৬ সেপ্টেম্বর ইডির দিল্লির অফিসে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখন তাঁকে টানা ৯ ঘণ্টা ধরে জেরা করা হয়। প্রথমবার জিজ্ঞাসাবাদ পর্ব সেরে ফিরে আসার একদিনের মাথায় দ্বিতীয়বার তাঁকে ফের দিল্লিতে ডেকে পাঠানো হয়। তখন অভিষেক স্পষ্ট জানিয়ে দেন, তাঁর পক্ষে একদিনের জন্য দিল্লিতে যাওয়া সম্ভব নয়। উল্লেখ্য, প্রথমবার অভিষেকের পাশাপাশি তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও দিল্লিতে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তখন তাঁর স্ত্রীও জানিয়ে দেন, তাঁর পক্ষে দিল্লিতে গিয়ে হাজিরা দেওয়া সম্ভব নয়। দ্বিতীয়বার অভিষেক হাজিরা না দেওয়ার পর এবার ফের তাঁকে ডেকে পাঠাল ইডি।

এদিকে অভিষেককে এভাবে বারবার ডেকে পাঠানো নিয়ে প্রকাশ্যেই উষ্মাপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ইডির তো কলকাতাতেও অফিস আছে। সেখানে ডেকে পাঠানো হচ্ছে না কেন? কেন তাঁকে বারবার দিল্লির অফিসে ডেকে পাঠানো হচ্ছে? এই প্রসঙ্গে বিজেপিকে আক্রমণ করতেই ছাড়েননি তিনি। তাঁর মতে, ভোট আসায় এখন বিজেপি এজেন্সি লাগিয়ে তৃণমূলকে ভয় দেখাচ্ছে। গতবার ইডির অফিস থেকে বেরিয়ে আক্রমনাত্মক মেজাজ দেখা গিয়েছিল অভিষেকের। তিনি স্পষ্টই জানিয়ে দিয়েছিলেন, আসলে যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে, তাঁদের হেনস্থা করা হচ্ছে। অথচ যাঁকে ক্যামেরার সামনে হাত বাড়িয়ে টাকা নিতে দেখা গিয়েছে, তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

বন্ধ করুন