বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > শান্তি কক্ষে শান্তির খোঁজ করল না কেউ, কোনও অভিযোগ এল না পিস রুমে, চাপে রাজ্যপাল

শান্তি কক্ষে শান্তির খোঁজ করল না কেউ, কোনও অভিযোগ এল না পিস রুমে, চাপে রাজ্যপাল

রাজ্যপাল সিভি আনন্দ বোস। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

এই পরিস্থিতির জন্য রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগ দায়ী বলে মনে করছেন অনেকে। কারণ পিস রুমে কর্তব্যরত মহিলার সঙ্গে শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ। তিনি হেয়ার স্ট্রিট থানায় কাঁদতে কাঁদতে লিখিত অভিযোগ দায়ের করেন। রাজ্যপাল কোচিতে চলে যান। ফিরে এসে তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে ফোঁস করে ওঠেন।

তৃতীয় দফার লোকসভা নির্বাচনে কিছু অশান্তির ঘটনা ঘটেছিল। কিন্তু সেখান থেকে কোনও অভিযোগ রাজ্যপাল সিভি আনন্দ বোসের খোলা পিস রুমে এসে জমা পড়েনি বলেই সূত্রের খবর। শান্তির খোঁজ কেউ করেননি শান্তি কক্ষে। এই বিষয়টি নিয়ে বেশ বিড়ম্বনায় পড়েছেন রাজ্যপাল স্বয়ং। তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠার পর থেকেই হাওয়া ঘুরে গিয়েছে। যার জন্যই রাজ্যপাল ফুঁসে উঠে বলেছেন, রাজভবনে দিদিগিরি তিনি মানবেন না। কিন্তু পিস রুমে যদি কেউ পিস না খোঁজে তাহলে সেটা রেখে লাভ কী?‌ উঠছে প্রশ্ন।

এখনও পর্যন্ত বাংলায় মোট ১০টি কেন্দ্রে লোকসভা নির্বাচন হয়েছে। ১৯ এপ্রিল প্রথম দফায় কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ভোট হয়। ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় রায়গঞ্জ, বালুরঘাট, দার্জিলিংয়ে ভোট হয়। আর মঙ্গলবার তৃতীয় দফায় ভোট হয়ে গেল মালদা উত্তর, মালদা দক্ষিণ, মুর্শিদাবাদ এবং জঙ্গিপুর কেন্দ্রে। রাজ্যে তৃতীয় দফার ভোট শান্তিপূর্ণ হয়েছে। প্রথম দু’‌দফাতেও ভোট শান্তিপূর্ণ হয়েছিল। কিন্তু তৃতীয় দফায় দেখা গেল, রাজভবনের পিসরুমে একটিও অভিযোগ জমা পড়ল না। এই নিয়ে রাজ্যপাল এতটাই বিড়ম্বনায় পড়েছেন যে কোনও কথা বলতে চাইছেন না। সুতরাং রাজ্য–রাজনীতিতে পিস রুম এখন অতীত হতে চলেছে।

আরও পড়ুন:‌ ‘‌মঙ্গলকোটে কালো দিন ফিরিয়ে আনতে চাইছে’‌, সিপিএম–বিজেপিকে তোপ অভিষেকের

এদিকে এই পিস রুম বা শান্তি কক্ষ খোলা হয়েছিল পঞ্চায়েত নির্বাচনের সময়ে। আর তা খুলে রাজভবন থেকে সমান্তরাল পথে হাঁটছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শান্তির খোঁজে তখন কিছু অভিযোগ জমাও পড়েছিল। তাই নিয়ে ছুটে বেরিয়ে ছিলেন রাজ্যপাল। একইরকম সাফল্য আসবে ভেবেছিলেন রাজ্যপাল লোকসভা নির্বাচনেও। তাই পোর্টাল খুলেছিলেন। লোকসভা নির্বাচন সংক্রান্ত কোনও অভিযোগ বা পরামর্শ থাকলে— logsabha.rajbhavankolkata@gmail.com এই ইমেল আইডিতে তা জানাতে সাধারণ মানুষকে আহ্বান করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কিন্তু রাজভবনের শান্তি কক্ষে শান্তির খোঁজে কেউ অভিযোগ করলেন না।

অন্যদিকে এই পরিস্থিতির জন্য রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগই দায়ী বলে মনে করছেন অনেকে। কারণ পিস রুমে কর্তব্যরত মহিলার সঙ্গে শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ। তিনি হেয়ার স্ট্রিট থানায় কাঁদতে কাঁদতে লিখিত অভিযোগ দায়ের করেছেন। তখন রাজ্যপাল কোচিতে চলে যান। ফিরে এসে তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে ফোঁস করে ওঠেন। সরাসরি মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। কিন্তু তারপরও বাংলার মানুষ রাজ্যপালের উপর আস্থা রাখলেন না। বরং বাংলার মুখ্যমন্ত্রীর উপরই আস্থা রাখলেন আপামর বাঙালি।

ভোটযুদ্ধ খবর

Latest News

আইসক্রিমে কেন্নো ছিল, নালিশ করেছিলেন মহিলা, শুনেই বড় অনুরোধ করল আমূল কাতারের 'চুরির গোল'-ও বাঁচাতে পারল না স্টিম্যাচকে! চাকরি গেল ভারতের হেড কোচের প্রকৃতির কোলে শরীর-মন রিফ্রেশ করতে গেলেন শিবানী, সঙ্গী হলেন অমৃতাও মা মেয়ে ম্যাচিং ম্যাচিং, মেয়ের সঙ্গে ইদ উদযাপনের ঝলক দেখালেন সোহা কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ১৮ জুনের রাশিফল দেখে নিন মাত্র ২৭ বলে ১০০ রান! T20-র ইতিহাসে দ্রুততম শতরান সাহিলের, ভাঙলেন গেইলের রেকর্ড ‘খারাপ সময়ের বন্ধুকে’ ছাড়লেন রাহুল, রায়বরেলিতে থাকছেন, ওয়েনাড়ে এবার প্রিয়াঙ্কা পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম 'মৃত্যুর মুখে! ছিটকে পড়লাম, ট্রেনে চাপতে ভয় লাগছে,' HT Bangla-তে জানালেন যাত্রী ঘরের মাঠে প্রথম শতরান করতে পেরে খুশি,আশা করব আরও এমন অনেক শতরান আসবে:- স্মৃতি

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.