বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Deshapriya Park: ব্যবসায়ীর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ, গেট টপকে বাড়িতে ঢোকার চেষ্টা ইডির
গেট টপকে ভেতরে ঢোকার চেষ্টা করছেন ইডির এক অফিসার।
গেট টপকে ভেতরে ঢোকার চেষ্টা করছেন ইডির এক অফিসার।

Deshapriya Park: ব্যবসায়ীর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ, গেট টপকে বাড়িতে ঢোকার চেষ্টা ইডির

  • ইডি সূত্রে জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে প্রচুর পরিমাণে আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তিনি শহরের একটি নামে কনস্ট্রাকশন সংস্থার মালিক। তার কনস্ট্রাকশন সংস্থার নাম অভিজিৎ কনস্ট্রাকশন। শুধু দেশপ্রিয় পার্কেই নয়, কলকাতার একাধিক জায়গায় তার বাড়ি রয়েছে।

লোহার গেট টপকে ভিতরে ঢোকার চেষ্টা করছেন কয়েকজন ব্যক্তি। পরে অবশ্য জানা গেল তারা আর কেউ নয়, তারা হলেন ইডির অফিসার। কলকাতার এক নামী ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালানোর জন্য এভাবেই গেট টপকে বাড়ির ভেতরে ঢোকার চেষ্টা করতে দেখা গেল ইডির অফিসারদের। ওই ব্যবসায়ীর বিরুদ্ধে প্রচুর পরিমাণে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। ঘটনাটি দেশপ্রিয় পার্কের। আজ সকালে অভিজিৎ সেন নামে ওই ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরের (ইডি) আধিকারিকরা।

ইডি সূত্রে জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর বিরুদ্ধে প্রচুর পরিমাণে আর্থিক দুর্নীতির অভিযোগ রয়েছে। তিনি শহরের একটি নামে কনস্ট্রাকশন সংস্থার মালিক। তার কনস্ট্রাকশন সংস্থার নাম অভিজিৎ কনস্ট্রাকশন। শুধু দেশপ্রিয় পার্কেই নয়, কলকাতার একাধিক জায়গায় তার বাড়ি রয়েছে। ইতিমধ্যেই তার যোধপুর পার্ক, সাউথ সিটি এলাকার বাড়িতে তল্লাশি চালায় ইডি। সূত্রের খবর, কলকাতা শহরে ওই ব্যবসায়ীর চার জায়গার বাড়িতে তল্লাশি চালায় ইডি। আজ দেশপ্রিয় পার্কের বাড়িতে হানা দেন ইডির আধিকারিকরা। তবে প্রথমে ইডি অফিসাররা গেট টপকে বাড়ির ভেতরে প্রবেশ করার চেষ্টা করলেও পরে অবশ্য বাড়ির দরজা খুলে দেওয়া হয়।

জানা যাচ্ছে, অভিজিৎ সেনের বিরুদ্ধে কয়েকশো কোটি টাকা নয়-ছয়ের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ এনেছেন আধিকারিকরা। আজ সকালে দেশপ্রিয় পার্কে ব্যবসায়ীর বাড়িতে অফিসাররা তল্লাশি চালাতে গেলে বাড়ির কেয়ারটেকার কার্যত ইডির অফিসারদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। তারপরেও বাড়ির কেয়ারটেকার গেট খোলেননি। পরে অভিজিৎ সেনের প্রতিনিধি বাড়ি থেকে বাইরে আসলে তাঁর সঙ্গে জড়িয়ে পড়েন পরেন ইডি অফিসাররা। তখনই বাড়ির গেট টপকে ভেতরে ঢোকার চেষ্টা করেন আধিকারিকরা। যদিও পরে অবশ্য বাড়ির দরজা খুলে দেওয়া হয়।

বন্ধ করুন