বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্থিতিশীল বুদ্ধবাবু, আরও কিছুটা বাড়ল হৃদগতি
গত মঙ্গলবার হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বুদ্ধবাবুকে। 
গত মঙ্গলবার হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বুদ্ধবাবুকে। 

স্থিতিশীল বুদ্ধবাবু, আরও কিছুটা বাড়ল হৃদগতি

  • সকালের বুলেটিনে তাঁর সামান্য কাশির কথা বলা হলেও রাতের বুলেটিনে তার উল্লেখ নেই। বুদ্ধবাবু স্বাভাবিক খাওয়াদাওয়া করছেন।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা স্থিতিশীল। শনিবার রাতের বুলেটিনে এমনই জানাল বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁর রক্তচাপ ও রক্তে অক্সিজেনের মাত্রা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। সজ্ঞানে রয়েছে বুদ্ধবাবু। 

বুলেটিনে জানানো হয়েছে শনিবার সকালের মতো বিকেলেও মিনিটে ৩ লিটার অক্সিজেনের প্রয়োজন পড়ছে তাঁর। তাঁর রক্তে অক্সিজেন সম্পৃক্ততার মাত্রা ৯২ শতাংশ। স্থির রয়েছে তাঁর রক্তচাপ। সামান্য উন্নতি হয়ে হৃদগতি বেড়ে হয়েছে মিনিটে ৬২। 

সকালের বুলেটিনে তাঁর সামান্য কাশির কথা বলা হলেও রাতের বুলেটিনে তার উল্লেখ নেই। বুদ্ধবাবু স্বাভাবিক খাওয়াদাওয়া করছেন। তাঁর দেহে শর্করার মাত্রাও স্বাভাবিক। স্বাভাবিক ভাবে কথা বলছেন তিনি। প্রয়োজনীয় পথ্য দেওয়া হচ্ছে তাঁকে। সর্বক্ষণ তাঁর ওপর নজর রেখেছেন চিকিৎসকরা। 

গত ১৮ মে করোনা আক্রান্ত হন বুদ্ধবাবু। বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। গত মঙ্গলবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। মাঝে তাঁর শারীরিক অবস্থা নিয়ে সামান্য উদ্বেগ দেখা দিলেও ফের চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

 

বন্ধ করুন